‘এই নববর্ষে আমরা বিমর্ষ বেদনার্ত’ -ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এবারের নববর্ষে আমরা বিমর্ষ ও বেদনার্ত। সারা দুনিয়াজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে জনজীবনে যে বিয়োগান্তক পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তা বর্ণনা করার ভাষা আমার জানা নেই। দেশে দেশে করোনার আক্রমণে অসংখ্য মানুষের প্রাণহানী ঘটছে। আক্রান্ত হচ্ছেন অগণিত মানুষ। তাই এবারের বাংলা নববর্ষের উৎসব ঐতিহ্যের ধারা বেয়ে পালন করা সম্ভব হচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষদের অনুরোধ করবো-করোনাভাইরাসের সংক্রমণরোধে আমাদের সবসময় সতর্ক থাকতে হবে। পহেলা বৈশাখেও সবাই যেন ঘরে অবস্থান করেন। আমি দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানাচ্ছি, তারা এই সংকটকালে অসহায় গরিব মানুষের পাশে দাঁড়াবেন।

সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বাংলা নববর্ষ উপলক্ষে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এ সব কথা বলেন।

আড় পড়ুন :
চুয়াডাঙ্গা সদর থানা কম্পাউন্ডের পিছনে ভবন নির্মান করতে গিয়ে মিললো হ্যান্ড গ্রেনেড
কৃষকদের মাঝে বিনামূল্যে প্রনোদনার আউশ ধানের বীজ ও সার বিতরন
ঝিনাইদহ জেলা পুলিশের ব্যাতিক্রমী উদ্যোগ, একমুখী বাজারে প্রবেশ

ফখরুল বলেন, বাংলা নববর্ষের প্রথম দিনে আমাদের অগণিত সমর্থক, শুভানুধ্যায়ী ও দেশবাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। বাংলা নববর্ষ আমাদের জাতীয় জীবনের এক উজ্জল আনন্দময় উৎসব। এই উৎসব সুপ্রাচীন ঐতিহ্যের ধারাবাহিকতা। পহেলা বৈশাখ থেকেই শুরু হয় নতুন বছরকে বরণ করে নেয়ার আকুলতা। নতুন বছর মানেই অতীতের সকল ব্যর্থতা, জ্বরাজীর্ণতা পেছনে ফেলে নতুন উদ্দীপনা ও উৎসাহে সুন্দর সমৃদ্ধ আগামী বিনির্মাণে এগিয়ে যাওয়া।

তিনি বলেন, প্রতিটি উৎসবের অন্তঃস্থলে থাকে কোমলতা, শ্রদ্ধা, সংকীর্ণহীনতা এবং হীনমন্যতা থেকে মুক্তির মন্ত্র-করোনাভাইরাসের এই আগ্রাসন থেকে মুক্তির জন্য খোলা মনে সকলকে ঐক্যবদ্ধভাবে সেটি মোকাবেলা করতে হবে। ১৪২৭ বাংলা সনের প্রথম দিনের নতুন আলোতে মহান আল্লাহ রাব্বুল আলামীনের নিকট কায়মনোবাক্যে দেশের সকল মানুষের সুখ ও শান্তির জন্য প্রার্থনা করছি। বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফিরাত, শান্তি ও আক্রান্তদের সুস্থতা কামনা করছি।

বিএনপির মহাসচিব নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহর কাছে সকলের ব্যক্তিগত, পারিবারিক তথা জাতীয় সকল পর্যায়ে সুখ ও শান্তি কামনা করেন। একই সঙ্গে ১৪২৭ বাংলা সনের নতুন প্রভাতের প্রথম আলোতে আমি দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ফখরুল।