চট্টগ্রামে হচ্ছে করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল

চট্টগ্রামে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের অর্থায়নে করোনা রোগীদের জন্য তৈরি করা হচ্ছে উন্নতমানের পূর্ণাঙ্গ হাসপাতাল।

জানা যায়, চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের আহ্বানে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের অর্থায়নে খুলশীর হলি ক্রিসেন্ট হাসপাতালকে করোনা রোগীদের জন্য নতুনভাবে তৈরি করা হচ্ছে।

আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে সিটি মেয়র নাছিরের নেতৃত্বে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা করোনার হাসপাতাল তৈরির সম্ভাব্য স্থান নগরের খুলশী হলি ক্রিসেন্ট হাসপাতালটি পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আক্তার চৌধুরী, বিএমএ চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল, প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের কর্মকর্তা ডা. এটিএম রেজাউল করিমসহ নেতৃবৃন্দরা।
আরও পড়ুন: মাগুরার শ্রীপুরে ১০০ জন ভ্যান চালকের মধ্যে ত্রাণ বিতরণ

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, হলি ক্রিসেন্ট হাসপাতালটি দীর্ঘদিন ধরে বন্ধ ছিল। চট্টগ্রামে সরকারিভাবে জেনারেল হাসপাতালকে করোনা রোগীদের আইসোলেশন হিসেবে ব্যবহার করা হচ্ছে। তাই বেসরকারিভাবে কোনো হাসপাতাল থাকলে সেক্ষেত্রে জেনারেল হাসপাতালের উপর চাপ কমবে। এসব বিষয়গুলো বিবেচনা করে প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশন হলি ক্রিসেন্টকে করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল করার উদ্যোগ নিয়েছে। ২০টি আইসিইউ বেড এবং জেনারেল ৮০ বেডসহ মোট ১০০ বেডের হাসপাতাল হবে এটি।

তিনি আরো বলেন, হাসপাতালটি দীর্ঘদিন পরিত্যক্ত থাকায় সেটি পরিস্কার ও জীবাণুমুক্ত করার কাজ করবে চসিক। এছাড়া বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি, তারা দ্রুত গ্যাস ও বিদ্যুতের সংযোগ প্রদান করবেন। প্রাইভেট ক্লিনিক অ্যাসোসিয়েশনের অর্থায়ন ও পরিচালনায় হাসপাতালটি পরিচালিত হবে। চট্টগ্রাম জেলা প্রশাসন কেবল সেটি তদারকি করবেন।

দেশদর্পণ/এমএম/এসজে