সংবাদ প্রকাশের জেরে সাংবাদিককে হত্যার হুমকি

সম্প্রতি বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকাসহ বেশ কয়েকটি নিউজ পোর্টালে ‘চট্টগ্রামে করোনা আতঙ্কের মধ্যেও পার্লারের আড়ালে চলছে ইয়াবা ব্যবসা’ শিরোনামে নাজমুলের মাদক ব্যবসা নিয়ে একটি সংবাদ প্রকাশিত হয়েছে।

সংবাদ প্রকাশের পর শুরু হয় মাদক ব্যবসায়ী নাজমুলের দৌড়ঝাঁপ। আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ধরা পড়ার ভয়ে চলে যায় আত্মগোপনে। আত্মগোপন থেকে বের হয়ে গত শুকবার সংবাদ প্রকাশের জের ধরে ইয়াবা সম্রাট নাজমুল আলম লাভলু প্রকাশ লাব্ব্য

সাংবাদিক মোহাম্মদ শাহাদাত হোসেন ও তার পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়েছে।

সাংবাদিক শাহাদাত হোসেন জাতীয় দৈনিক ‘দেশ’ ও জনপ্রিয় নিউজ পোর্টাল ‘এশিয়ান টাইমসে’র চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো প্রধান।
আরও পড়ুন: লালপুরে দুস্থদের মাঝে খাবার সামগ্রী বিতরণ

জানা যায়, বোয়ালখালী উপজেলার খরণদ্বীপ গ্রামের দিদারুল আলম বাডনের ছেলে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও আন্ডারগ্রাউন্ডে থাকা ইয়াবা সম্রাট নামে পরিচিত নাজমুল আলম প্রকাশ ইয়াবা লাবব্য। তার বিরুদ্ধে পত্রিকায় সংবাদ পরিবেশ করায় ক্ষুব্দ হয়ে ২৭ মার্চ শুক্রবার সকাল ৯টার দিকে শাহাদাতের বাড়িতে গিয়ে সাংবাদিক শাহাদাত ও তার বৃদ্ধ পিতা-মাতাকে গুলি করে প্রকাশ্যে হত্যার হুমকি প্রদর্শন করেছে। উক্ত ঘটনায় সাংবাদিক শাহাদাত বাদী হয়ে চট্টগ্রামের বোয়ালখালী থানায় তার এবং পরিবারের নিরাপত্তা চেয়ে নাজমুলকে প্রধান আসামী করে চট্টগ্রামের বোয়ালখালী থানায় একটি জিডি লিপিবদ্ধ করেন। যার জিডি নং ১২৩২/২৮মার্চ ২০২০ ইং।

এদিকে ইয়াবা ব্যবসায়ী নাজমুলের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে ছবি নিয়ে এক মহিলাকে ব্ল্যাকমেইলিং করার দায়ে চট্টগ্রামের একটি থানায় অভিযোগ রয়েছে বলে জানা যায়। যা বর্তমানে সিআইডি তদন্তধীন আছে।

এব্যাপারে বোয়ালখালী থানার ওসি মোঃ আবুল করিম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নজমুল আলম লাভলুর বিরুদ্ধে সাংবাদিক ও তার পরিবাকে হত্যার হুমকির অভিযোগে থানায় একটি সাধারণ ডায়রী লিপিবদ্ধ হয়েছে। অভিযোগটি তদন্তের জন্য থানার সহকারী পুলিশ পরিদর্শক রতনকে দায়িত্ব দেয়া হয়েছে। আশাকরি তদন্ত শেষে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

দেশদর্পণ/এমএম/এসজে