চসিক নির্বাচন: শেষ দিনে মনোনয়ন জমা দিলেন মেয়র প্রার্থীরা

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। শেষ দিনে বেলা পৌনে ১২ টায় আওয়ামী লীগ প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী এবং দুপুর ২ টায় বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন মনোনয়নপত্র ফরম দিয়েছেন।

আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১২টায়
চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে সঙ্গে নিয়ে নির্বাচন কমিশনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালামসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এসময় এম রেজাউল করিম চৌধুরী বলেন, মেয়র হিসেবে নির্বাচিত হলে আমার প্রথম কাজ জলাবদ্ধতা নিরসন করা। জলাবদ্ধতা নিরসনে চলমান কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হলে অনেকাংশেই জলাবদ্ধতার হাত থেকে রক্ষা পাবে জনগণ। তাছাড়া পূর্ববর্তী মেয়রের অসম্পন্ন কাজ সম্পন্ন করবো।
আরও পড়ুন: আবারও বাড়ল বিদ্যুতের দাম

বিএনপি লেভেল প্লেয়িং ফিল্ড নেই বলে অভিযোগ করছে-এ ব্যাপারে তিনি বলেন, বিএনপি শুধু অভিযোগ আর সমালোচনা করে। সরকারের ভালো কাজগুলো নিয়ে তার কিছু বলতে পারে না।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট অনুষ্ঠিত হবে। এখানে কোনো অনিয়মের সুযোগ নেই। ভোটাররা কেন্দ্রে আসলে ভোট দিতে পারবেন। নির্বাচন নিয়ে সংশয় ব্যক্ত করার সুযোগ নেই।

তিনি বলেন, আমরা সবাইকে নিয়ে দলের প্রার্থীর পক্ষে কাজ করছি। মহানগর আওয়ামী লীগ ছাড়াও উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা কাজ করছেন। আমরা দলের প্রার্থীকে বিজয়ী করতে সর্বশক্তি নিয়োগ করে প্রার্থীর পক্ষে কাজ করবো।

এদিকে দুপুর দুইটায় বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন দলের নেতাকর্মীদের নিয়ে চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার মোঃ হাসানুজ্জামান এর কাছে তার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
আরও পড়ুন: বই মানুষকে শুদ্ধ করে: মোমিন মেহেদী

এসময় তার সাথে ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপি’র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিএনপিপন্থী সাংবাদিক জাহিদুল করিম কচি, নগর বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল মান্নান নগর মহিলা দলের জেলী চৌধুরী সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মনোনয়নপত্র জমাদান শেষে ডা. শাহাদাত হোসেন বলেন, মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম নগরীকে ঢেলে সাজানো হবে। জলাবদ্ধতামুক্ত, পরিচ্ছন্ন, হেলদী সিটি, গ্রীণসিটি ও পর্যটন নগরীতে পরিণত করার জন্য আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে। আমার দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চট্টগ্রামকে বিশ্বের অন্যতম নগরীতে পরিণত করবো। জনবান্ধব সাম্যের শহর হিসেবে গড়ে তুলবো। বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে বেগবান করা হবে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান জানান, আজ মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন। শেষ দিনে বেলা পৌনে ১২টায় আওয়ামী লীগ প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী এবং দুপুর ২টায় বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

দেশদর্পণ/এমএম/এসজে