মুজিববর্ষে রাবি শিক্ষার্থীদের সচেতনতায় ব্যানার প্রদর্শনী

মুজিববর্ষ উপলক্ষে শিল্প সাহিত্য ও সংস্কৃতি সম্পর্কে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধিতে রাজশাহী বিশ^বিদ্যালয়ে ব্যানার প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। ‘নীরব ছবির সরব প্রকাশ মনের মুকুরে’ শীর্ষক এই প্রদর্শনীর আয়োজন করেছে শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি গবেষণা কেন্দ্র, রাজশাহী।

বৃহস্পতিবার বিকেলে রাজশাহী বিশ^বিদ্যালয়ের মমতাজ উদ্দিন কলা ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে জানান গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান দ্বিজেন্দ্রনাথ ব্যানার্জী।

তিনি জানান, ২১ ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ^বিদ্যালয় শেখ রাসেল স্কুল প্রাঙ্গণে সকাল ৮ টায় উদ্বোধন হয়ে প্রদর্শণীটি চলবে বিকেল ৫ টা পর্যন্ত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।
আরও পড়ুন: কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট

প্রদর্শনীতে ১৪ টি বিষয়ে-বঙ্গবন্ধু কর্ণারে দেশবন্দনা, মহান একুশে ফেব্রæয়ারি, মহান স্বাধীনতা দিবস, ইতিহাস ও ঐতিহ্য, ভাষা, শিক্ষা, সাহিত্য, রবীন্দ্র-নজরুল, চিঠির ভুবন, বাংলা ব্যাকরণ, সংস্কৃতি, ব্যানার্জি গ্যালারি ও বিবিধসহ সর্বমোট ১৫০ টি ব্যানার প্রদর্শিত হবে।

বিশ^বিদ্যালয় উপাচার্য এম আব্দুস সোবহান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রদর্শনীর উদ্বোধন করবেন। এসময় বিশেষ অতিথি হিসেবে বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া উপস্থিত থাকার কথা রয়েছে।

দেশদর্পণ/এএসএস/এসজে