নায়কের সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যে বিতর্কে জড়িয়ে মুখ খুললেন মধুমিতা

ইনস্টাগ্রাম আর হোয়াটস্অ্যাপে মন তাঁর। জীবনের প্রথম ছবিতেই নায়কের সঙ্গে অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় বিতর্কের মুখে প্রতীম ডি দাশগুপ্ত-র ‘লাভ আজ কাল পরশু’ ছবির নায়িকা মধুমিতা সরকার। এ নিয়ে মুখ খুলেছেন ভারতীয় বাংলা সিরিয়ালের ‘পাখি’খ্যাত এই অভিনেত্রী। তিনি এক সাক্ষাৎকারে নিজেকে নিয়ে চলা বিভিন্ন আলোচনা নিয়েও অবস্থান পরিষ্কার করেন। খবর আনন্দবাজার পত্রিকার।

তিনি বলেন, ২০২০-তে দাঁড়িয়ে প্রেমের ছবিতে কোনও যৌনতা থাকবে না এটা আশা করাটাই তো ভুল। আপনি ভাবুন, প্রাপ্তবয়স্ক ছেলেমেয়ে যদি বন্ধু হয়, তারা একান্তে কোনও জায়গায় তিন-চার ঘণ্টা সময় কাটাতে পারে, তা হলে তারা কিস করবে না? আমরা বাঙালিরা সব করব। কিন্তু সেটা বাংলা ছবিতে দেখতে পেলেই একেবারে রে রে করে উঠব! এ রকম আর কত দিন চলবে বলুন তো? আসলে প্রপার সেক্স এডুকেশনের অভাব। আমি অস্ট্রেলিয়াতে তো যা খুশি পরে ঘুরে বেড়াতে পারি। কিন্তু যেই এখানে আসি আমাকে দেখতে ভাল লাগলেও চট করে সব রকমের পোশাক পরতে পারি না।
আরও পড়ুন: ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’

মধুমিতা তাকে নিয়ে ছড়ানো বিভিন্ন গুজবের বিষয়ে খোলাখুলি কথা বলেন। তিনি মিডিয়ার উদ্দেশ্যে বলেন, আমি সেই গত চার বছর ধরে মরছি। খবরে প্রত্যেক বছরে আমাকে মারা হয়। ইউটিউবে যাবেন, দেখবেন ডেথ লিস্টে আছি আমি। আমার মা কত বার ফোন করে বলেছে, তুই হসপিটালে? আমি নাকি প্রত্যেক বছর সুইসাইড করি। এমনকি আমি যে ধারাবাহিকে কাজ করেছি সেখানকার এক অভিনেত্রী আত্মহত্যা করেছিল। আমার ছবি দিয়ে সেই খবর বেরিয়েছিল।

আমার ডিভোর্স হল। মিডিয়া বলতে শুরু করল, আমার অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক আছে। তাই ডিভোর্স। মানে অন্য কোনও কারণ থাকতেই পারে না। আমি মানছি সব দোষ মিডিয়ার নয়। মানুষ যা পড়তে চাইছে। যে ছবি যে গসিপের লাইক ভিউ বেশি, মিডিয়া সেই স্টোরি করতে বাধ্য হচ্ছে। কিন্তু একজন আফিম খেতে ভালবাসলেই রোজ আমি তাকে আফিমই খাওয়াব? মিডিয়াই তো পারে মানুষকে তৈরি করা স্টোরি না দিয়ে বিকল্প স্টোরির অভ্যেস করাতে? মিডিয়ায় শিক্ষিত মানুষ আছেন তারাই পারবেন মোড় ঘোরাতে বলেও এই অভিনেত্রী আশাবাদ ব্যক্ত করেন।

দেশদর্পণ/এসজে