চট্টগ্রামে আইনজীবী সমিতির নির্বাচন: ৭টিতে আ’লীগ, ১২টিতে বিএনপি জয়ী

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯টি পদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাকসহ ৭টি পদে জয়ী হয়েছে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। যুগ্ম-সম্পাদকসহ ১২ টি পদে জিতেছেন বিএনপি-জামায়াত সমর্থিত ঐক্য পরিষদ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) গভীর রাতে এ ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সুভাষ চন্দ্র লালা। ১৯ পদে ৪২ জন নির্বাচন করেছেন।

এতে ১২টিতে জয় পেয়েছেন বিএনপি ও জামায়াত সমর্থিত আইনজীবীরা। ৭টিতে আওয়ামীপন্থী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

সোমবার রাতে সমিতির নির্বাচন কমিশনের প্রধান নির্বাচনী কর্মকর্তা সুভাষ চন্দ্র লালা এই ফলাফল ঘোষণা করেন।

আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ থেকে সৈয়দ মোক্তার আহমদ ১৫১৪ ভোট পেয়ে সভাপতি ও আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন (এএইচএম জিয়াউদ্দিন) ১৬০৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এ দুই পদে বিএনপি ও জামায়াত-সমর্থিত ঐক্য পরিষদ থেকে সমিতির সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ এনামুল হক সভাপতি পদে পেয়েছেন ১৩৭২ ভোট ও মোহাম্মদ আবদুস সাত্তার সারোয়ার সাধারণ সম্পাদক পদে পেয়েছেন ১১৯৭ ভোট।
আরও পড়ুন: রাবির ভর্তি পরীক্ষায় খাতা না দেখেও সম্মানী ব্যয় ১ কোটি টাকা!

সম্পাদকীয় পদে সমন্বয় পরিষদ থেকে এবারের নির্বাচনে বিজয়ী অন্যরা হলেন অর্থ সম্পাদক পদে মঈনুল আলম চৌধুরী টিপু (১৯৯৯ ভোট) ও তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে মো. ইমরুল হক মেনন (২২৮৯ ভোট)। ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন সিনিয়র সহ-সভাপতি পদে শেখ মো. ছাবেদুর রহমান (১৯৩৩ ভোট), সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী (১৮৯৮ ভোট), সহ-সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ কবির হোসাইন (১৫৬১ ভোট), পাঠাগার সম্পাদক পদে মো. আলী আকবর সানজিক (১৬৪১ ভোট), সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে রুনা কাসেম (১৯৪৫ ভোট)।

নির্বাহী সদস্যপদে ঐক্য পরিষদের প্রার্থীদের মধ্যে নির্বাচিত হয়েছেন এএসএম রিদুয়ানুল করিম, মো. মেজবাহ উদ্দিন , মো. মনজুর হোসেন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, শেখ তাপসী তহুরা ও তানজিন আক্তার সানি। সমন্বয় পরিষদের সদস্য প্রার্থীদের মধ্যে নির্বাচিত হয়েছেন মো. রবিউল আলম, মুহাম্মদ শফিউল আজম বাবর ও নাসরিন আক্তার চৌধুরী।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হয়। এবার সমিতির মোট ভোটার ছিল সাড়ে ৪ হাজারের বেশি।

দেশদর্পণ/এমএম/এসজে