চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় আগুনে পুড়ে ছাই ৭ বসতঘর

চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১৫ নং লালানগর ইউনিয়নে চুলার আগুনে পুড়ে গেছে ৭ বসতঘর।
বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি)  রাত ১২ টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাঙ্গাজীর বাড়িতে এ অগ্নিকাণ্ড ঘটনা ঘটে। এসময় আগুন চারদিকে ছড়িয়ে পড়লে ৭টি বসতঘর পুড়ে যায় বলে রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স জানিয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে কথা বলে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টা কি ১২টার দিকে ইদ্রিস আলীর রান্নাঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে বলে প্রথামিকভাবে ধারণা করছে ক্ষতিগ্রস্তরা। এতে ইদ্রিস আলী ও তার ভাই ইউসুফ আলীর রান্নাঘর থেকে পার্শ্ববতী আবদুল কাদের, সোনা মিয়া, আবদুল গফুর, শফিউল আলম ও শফিউল আহমদের বসতঘরে আগুন ছড়িয়ে পড়ে ৭টি বসতঘর সম্পূর্ন ভস্মিভুত হয়।
খবর পেয়ে রাঙ্গুনিয়া ফায়ার স্টেশনের একটি ইউনিট প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নির্ধারণ করতে না পারলেও ২০ লাখ টাকার বেশী ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।
রাঙ্গুনিয়া ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা ও টিম লিডার আবু বক্কর সিদ্দিক বলেন, ‘বৃহস্পতিবার রাত আনুমানিক ১২টার দিকে উপজেলার লালানগর ইউনিয়নে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ফায়ার স্টেশনের একটি ইউনিট গিয়ে প্রায় ১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এসময় আগুনে ৭টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ বলা সম্ভব নয়, তবে ১৫ থেকে ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে বলে তিনি জানান।’
এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের খোঁজ-খবর নিতে রাতেই ছুটে যান লালানগর ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন। এবং আজ (৭ ফেব্রুয়ারি) শুক্রবার সকালে তিনি ক্ষতিগ্রস্থ সাত পরিবারকে শীতবস্ত্র (কম্বল), চাউল ও নগদ টাকা তুলে দেন।