আলুর পিকআপে গাঁজা, তিন মাদক ব্যবসায়ী আটক

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা থেকে রাজধানী ঢাকায় গাঁজা পাচারকালে তিন মাদক ব্যবসায়ীকে পার্শ্ববর্তী ভেড়ামারা থানা পুলিশ আটক করেছে।

বৃহস্পতিবার রাতে পুলিশের অভিযানে ১৫ কেজি গাঁজাসহ তাদের আটক করা হয়। জব্দ করা হয় গাঁজা বহনকারী একটি পিকআপ।

জানা গেছে, গোপন সূত্রের খবরের ভিত্তিতে ভেড়ামারা থানার ওসি মোহাম্মদ শাহজালালের নির্দেশে এসআই আবুল কালাম আজাদ সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার রাত ১০টার দিকে দৌলতপুর-ভেড়ামারা সড়কের হাওয়াখালী নামক স্থানে অবস্থান নেন। একপর্যায়ে পুলিশ তাদের সোর্সের দেয়া তথ্য অনুসারে আলুর বস্তা ভর্তি একটি পিকআপ আটক করে তল্লাশি চালায়। এ সময় ওই পিকআপের ভেতর থেকে চার প্যাকেটে ১৫ কেজি গাঁজা উদ্ধার এবং তিন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

একই সাথে বেশ ১২ বস্তা আলুসহ গাঁজা বহনকারী পিকআপ জব্দ করে পুলিশ। আটককৃতরা হলেন, দৌলতপুর উপজেলার গোপালপুর গ্রামের মৃত ফরজ মণ্ডলের ছেলে বিল্লাল হোসেন (৩০), জামালপুরের বকশীগঞ্জ উপজেলার মেরুরচর গ্রামের আজিজুল হাজির ছেলে রবিউল ইসলাম (৩২) ও ভোলার লালমোহন উপজেলার লেঙ্গুটিয়া তারাগঞ্জ গ্রামের মৃত আনিসুল হকের ছেলে নুর নবী (৩৫)।

আরও পড়ুন:
‘যবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রকের সনদ জাল’ দেড় মাসেও তদন্ত প্রতিবেদন জমা হয়নি
যবিপ্রবি’র রসায়ন বিভাগের শিক্ষক শিমুলকে লাঞ্ছিতের অভিযোগ
চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার পরামর্শ শিক্ষামন্ত্রীর

এসআই আবুল কালাম আজাদ জানান, আটককৃতরা দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকা থেকে একটি পিকআপে আলুর বস্তার সাথে গাঁজা বহন করে ঢাকার উদ্দেশে যাচ্ছিলেন। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চালক ও মাদক ব্যবসায়ীরা পিকআপ নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হন। তারা দীর্ঘদিন ধরে নানা কৌশলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদক পাচার করে আসছিলেন বলে জিজ্ঞাসাবাদকালে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন। এ ব্যাপারে ভেড়ামারা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।