ফৌজিয়া‘র মৃত্যুতে তিন দিনের শোক

লক্ষ্মীপুরে বনভোজনে গিয়ে ২য় শ্রেণির শিক্ষার্থী ফৌজিয়া আরেফিন সামিউনের মৃত্যুর ঘটনায় তিন দিনের শোক কর্মসূচির ঘোষণা করেছে ইলেভেন কেয়ার একাডেমী। শুক্রবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় মুঠোফোনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন স্কুল কর্তৃপক্ষ।
এদিকে প্রাইভেট স্কুল এসোসিয়েশন লক্ষ্মীপুর জেলা শাখা অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় শনিবার সকল প্রাইভেট স্কুলে কালো ব্যাচ ধারন ও দোয়ার আয়োজন করবেন।

ইলেভেন কেয়ার একাডেমীর ওই ছাত্রীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে প্রতিষ্ঠানটিতে। এজন্য আগামীকাল শনিবার, রবিবার ও সোমবার এ শোক কর্মসূচি পালন করবেন তারা। এসময় স্কুলটির সকল কার্যক্রম বন্ধ থাকবে। এছাড়াও মঙ্গলবার শিশুটির বিদেহী আত্মার শান্তি কামনায় পবিত্র গ্রন্থ আল-কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) কুমিল্লার ম্যাজিক প্যারাডাইস পার্কে বনভোজনে গিয়েছেন ইলেভেন কেয়ার একাডেমীর শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ। সেখানে ফৌজিয়া আরেফিন সামিউন অন্যান্যদের সঙ্গে একটি পুলের হাটু পরিমাণ পানিতে খেলাধুলা করছিলেন। এতে ঠান্ডা জনিত কারণে খিঁচুনি এলে সামিউন বমি করে। পরে অসুস্থ অবস্থায় তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আজ শুক্রবার সকালে জানাযা শেষে পারিবারিক কবস্থানে ওই শিশুকে দাফন করা হয়েছে।

এদিকে সামিউনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন স্কুলটির প্রধান শিক্ষক সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।