গাছের ডালের ধাক্কায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু

চট্টগ্রামের রাংগুনিয়ায় গাছের ডালের সাথে ধাক্কা খেয়ে যাত্রীবাহী চলন্ত বাসের ছাদে থাকা দুই যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরও এক তরুণ। গত ১৬ জানুয়ারীতে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাপ্তাই সড়কের রাউজান তাপবিদ্যুৎ কেন্দ্রের পাশে রাঙ্গুনিয়ার জিয়ানগর এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার মরিয়মনগর ইউনিয়নের মাইজপাড়া এলাকার প্রবাসী আবদুর রহিমের ছেলে মো. গিয়াস (১৮) ও একই এলাকার সিএনজি অটোরিকশা চালক মো. সিরাজের ছেলে মো. রাকিব (১৭)। আহত যুবকের নাম মো. আলী (১৭)। তার বাড়ি চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের কাটাখালী এলাকায়। সে বর্তমানে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।
আরও পড়ুন: যশোরে দুর্ঘটনায় একই পরিবারের তিনজন নিহত

শুক্রবার (১৮ জানুয়ারি) সকালে মরিয়মনগর কর্ণফুলী মাঠে নিহত দুই তরুণের জানাজা নামাজ শেষে স্থানীয় কবরস্থানে তাদের লাশ দাফন করা হয়। প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, চট্টগ্রাম শহর থেকে আত্মীয়ের বাড়ি থেকে বিদেশ থেকে ভাইয়ের পাঠানো নতুন মোবাইল নিয়ে শহর থেকে ছেড়ে আসা কাপ্তাইগামী একটি যাত্রীবাহী বাসের ছাদে করে আসছিল রাকিব ও তার দুই বন্ধু। বাসটি কাপ্তাই সড়কের রাঙ্গুনিয়ার জিয়ানগর এলাকায় এলে সেখানে সড়কের উপর হেলে পড়া একটি মরা ইউক্যালিপটাস (বেলজিয়াম) গাছের ডালের সাথে ধাক্কা খায় এই তিন তরুণ। এতে বাসের ছাদেই মৃত্যু হয় রাকিবের। বাকী দুই তরুণ বাসের ছাদ থেকে ছিটকে নিচে পড়ে যায়। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নেওয়া হলে সেখানে মৃত্যু হয় গিয়াসের। অন্যজন এখনও চিকিৎসাধীন রয়েছেন বলে জানা যায়।

এদিকে এই দুই তরুণের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তাদের প্রতি শোক জানিয়ে দেওয়া বিভিন্ন বিবৃতি ফেসবুকে ভাইরাল হয়েছে। এই ঘটনায় বাসটি আটক করা হয়েছে বলে জানা গেছে। চালক, হেলপার পলাতক আছে।

দেশদর্পণ/কেএন/এসজে