পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের আন্তরিকতায় পাল্টে যাচ্ছে বাইশারী-ইদগড় সড়ক

বান্দরবনের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী –ইদগড় সড়ক কার্পেটিং দ্বারা উন্নয়ন ও সড়ক প্রশস্ত করনের ফলে পাল্টে যাচ্ছে বাইশারী ইউনিয়ন সহ ৩ ইউনিয়নের চিত্র এবং লক্ষাধিক মানুষের ভাগ্যের আমুল পরিবর্তন।
স্থানীয়রা জানান, পার্বত্যচট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর এম পি, মহোদয়ের আন্তরিকতা ও বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ,আলম কোম্পানির সার্বিক প্রচেষ্টায় শুধু বাইশারী –ইদগড় সড়ক নয় স্কুল কলেজ, মসজিদ, মাদ্রাসা,ক্যাং মন্দির, গ্রামীন সড়ক, সৌর বিদ্যুৎ, পল্লীবিদ্যুৎ, ব্রীজ কালভার্ট সহ অসংখ্য উন্নয়নের কাজ চলমান রয়েছে। যার ফলে কৃষক থেকে শুরু করে সকল মানুষ নির্বিগ্নে চলা ফেরা ও ব্যবসায়ীরা সহজে ব্যবসা বানিজ্য চালিয়ে যাচ্ছে।

বাইশারী ইউনিয়ন আওয়ামীলী সভাপতি জাহাংগীর বাহাদুর বলেন পার্বত্য মন্ত্রীর অবদান কেউ অস্বীকার করতে পারবেনা। তিনি শুধু বাইশারী নয় পুরু নাইক্ষংছড়ি উপজেলায় কোটি কোটি টাকার কাজ প্রায় সম্পন্ন পথে রয়েছে।আগামীতে আরো অনেক কাজ করবেন বলে তিনি জানান।

নাইক্ষ্যংছড়ি এলজিইডির তত্বাবধানে বাইশারী –ইদগড় সড়কের ৮ কিঃমিঃ সড়কের ৮ ফিট করে নতুন ভাবে প্রশস্ত করনের ফলে সড়কের প্রশস্ত দাঁড়ায় বর্তমানে ১৮ ফিট যার ফলে যানবাহনের চলাচল সহ মালবাহী গাড়ী চলাচলে আর কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়না বলে জানালেন গাড়ী চালক শহিদুল্লাহ ।

ঠিকাদারি প্রতিষ্ঠান নীল কনাষ্ট্রাকশন কাজটির দায়িত্বে রয়েছেন। প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে বাইশারী -ইদগড় সড়কের আট ফুট নতুন করে সড়ক প্রশস্তকরন ও আট কিঃমিঃ কার্পেটিং দ্বারা উন্নয়নকাজ দ্রুত গতিতে মান সম্মতভাবে শেষ করার মানষিকতা নিয়ে করে যাচ্ছেন বলে জানালেন ঠিকাদার মোঃজসিম উদ্দিন। কাজে কোন ধরনের ত্রুটি হলে পুনরায় করে দিবেন বলে ও তিনি জানান।

বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম বলেন, পার্বত্য মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি মহোদয়ের আন্তরিকতায় ও জনসাধরনের ভালবাসায় বাইশারীতে কোটি কোটি টাকার কাজ সম্পন্ন হয়েছে এবং কোটি কোটি টাকার কাজ বর্তমানে চলমান রয়েছে।

উপজেলা প্রকৌশলী মোঃ তোফাজ্জল হোসেন ভুইয়া বলেন, আমি ও আমার উপসহকারী প্রকৌশলী রেজাউল করিম কাজটির তত্বাবধানে রয়েছি। কাজের গুনগত মান সঠিক না হওয়া পর্যন্ত কোন ধরনের ছাড় নেই। নো কম্প্রোমাইজ নীতিতে আমাদের কাজ চলমান থাকবে।

ডিসেম্বর ১২, ২০১৯ at ১৮:৫৯৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আবুকা/এজে