ব্যালন ডি’অর জিতে রেকর্ড গড়লেন মেসি

ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে ৬ষ্ঠ ব্যালন ডি’অর জমকালো অনুষ্ঠানে তুলে দেয়া হয় মেসির হাতে৷ এর ফলে রোনালদোকে টপকে একক ভাবে সর্বোচ্চ ব্যালন ডি’অর জেতার অনন্য রেকর্ড গড়লেন আর্জেন্টাইন এই ফুটবলার। এবারের আসরে মেসির সাথে চার ফাইনালিস্ট ছিলেন রোনালদো, মানে এবং ভ্যান ডিক।

সকালে সতীর্থদের সাথে অনুশীলন শেষে লিওনেল মেসি উড়াল দিয়েছেন ফান্সের রাজধানী প্যারিসের উদ্দেশ্যে। অফিশিয়ালি ঘোষণা আসার আগেই আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে চাউর হয়েছিল যে মেসি-ই জিতছেন এই পুরস্কার। এবং অবশেষে সেটিই হল।

আরও পড়ুন:
ধর্ষণে মেয়ে অন্তঃসত্ত্বা, ঘটনা ধামাচাপা দিতে ধর্ষিতার মাকে বিয়ে !
ছেলের মুক্তিপণে মাকে বিয়ের প্রস্তাব

আন্তর্জাতিক গণমাধ্যম এবং মেসির উচ্ছ্বসিত হওয়ার কারণ এমন না যে এবারই প্রথম ব্যালন ডি’অর জিতলেন তিনি৷ এর আগে আরো পাঁচবার এই পুরস্কার বগলদাবা করেছেন তিনি। তবে এবার ব্যালন জিতে মেসি ছাড়িয়ে গেলেন বিশ্বের আরেক সেরা রোনালদোকে। কারন আগের পাঁচবারের সাথে আজকেরটা যোগ করে মেসির ব্যালন জেতা হয়ে গেল ছয়টি, যা কিনা ফুটবল ইতিহাসে কেউই করে দেখাতে পারেনি।

১৯৫৬ সালে ফরাসি প্রভাবশালী পত্রিকা ‘ফান্স ফুটবল’ ব্যালন ডি’ অর দেয়া শুরু করে। প্রথম বছর সেটি নিজের করে নেন ইংলিশ কিংবদন্তী স্ট্যানলি ম্যাথিউস। সর্বশেষ গতবছর ব্যালন ডি’অর জেতেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা লুকা মদরিচ।

ডিসেম্বর ৩, ২০১৯ at ০৯:৫৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/শাই/এআই