বার্ষিক প্রর্দশনী বৃত্তি ও ম্যারিট অ্যাওয়াড প্রদান

চট্রগ্রাম শহরের  প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান বায়তুল হিকমাহ মাদ্রাসার প্রদর্শনী, বৃত্তি প্রদান ও মেরিট এ্যাওয়ার্ড’১৯অনুষ্ঠানে বক্তারা বলেছেন,’আধুনিক ও যুগোপযুগী পাঠদানের মধ্য দিয়ে নৈতিক শিক্ষায় নবীন শিক্ষার্থীদের দক্ষ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার কাজ করছে বায়তুল হিকমাহ  মাদ্রাসা। এই ধারা অব্যাহত রাখলে খুব অল্প সময়ে এই প্রতিষ্টানটি দেশের অন্যতম বিদ্যাপীঠ হিসেবে অাত্মপ্রকাশ করবে। শনিবার (১৬ নভেম্বর )  বায়তুল হিকমাহ মাদ্রাসার প্রদর্শনী, বৃত্তি প্রদান ও মেরিট এ্যাওয়ার্ড’১৯ প্রদান অনুষ্টানে আগত অতিথিরা এমন মন্তব্য করেন।
বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা মুফতি ওমর সাঈদের সভাপতিত্বে দিনব্যাপি এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বায়েজিদ থানা  মাধ্যমিক শিক্ষা অফিসার  জনাব আরিফুর রহমান, উদ্বোধক ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের সায়েন্স অফ হাদীস অ্যান্ড ইসলামীক ষ্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক  জনাব ড়.মাওলানা আবুল কালাম সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর প্যানেল মেয়র. বর্ষিয়ান রাজনীতিবিধ জনাব চৌধুরী হাসান মাহমুদ হাসনী.  বিশেষ আলোচকের বক্তব্য রাখেন বায়তুল হিকমাহ ফাউন্ডেশনের সিনিয়র ভাইস চেয়ারম্যান আবু তাহের মু মাসুম.ভাইস চেয়ারম্যান  জনাব শফিউল আজম. মাওলানা সলিম উল্লাহ. সেক্রেটারী ও মানবাধিকার কর্মী  জনাব  মোঃ কামাল উদ্দীন চৌধুরী. সহ সেক্রেটারী প্রভাষক এস এম মুস্তফা আমিন মানিক. বায়তুল হিকমাহ মাদরাসা ফটিকছড়ি শাখার  অধ্যক্ষ মাওলানা রশিদ আহমদ শাহীন।

অনুষ্ঠানে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরিক্ষায় বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের চেক, ক্রেষ্ট ও মেরিট অ্যাওয়ার্ড প্রদান করা হয়মাদরাসার বার্ষিক ম্যাগাজিন আল হিকমাহ স্মরণিকা’১৮ এর মোড়ক উম্মোচন করেন প্রধান অতিথি  সহ আমন্ত্রিত সকল অতিথিবৃন্দ।

সহকারি শিক্ষক জনাব সুলতান নুরুদ্দীন  ও মোহাম্মদ ওমর ফারুক  এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ হাফেজ  মাওলানা মোঃ সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ফাউন্ডেশনের অর্থ সম্পাদক  মু. সাইফুল ইসলাম, সহ অর্থ সম্পাদক  মহিম উদ্দীন,প্রচার সম্পাদক শওকত আলী আজমী, দপ্তর সম্পাদক হাফেজ মুহাম্মদ হাসান, ড়িরেক্টর মঈন উদ্দীন কাজী লোকমান নূরী. মাহমুদুর রহমান. মোহাম্মদ আলী. সামসুল আলম. বক্তব্য রাখেন  উপাধ্যক্ষ মাওলানা মোঃবাহার উদ্দীন ও মাওলানা মামুনুর রশীদ প্রমূখ।

দিনব্যাপি এ আয়োজনে ছাত্রছাত্রীরা অত্যন্ত সুশৃংঙ্খলভাবে সকাল ৮ টা থেকেই কোরআন তেলাওয়াত, ইসলামি সংগীত,দেশাত্ববোধক গান,আবৃত্তি,আরবি, ইংরেজি,ও বাংলা বক্তব্য ও বিতর্ক. ইসলামী জীবন জিঙাসা. সহ ব্যতিক্রমধর্মী সব উপস্থাপনায় দর্শক শ্রোতা অতিথিদের মুগ্ধ করে রাখেন।

১৬ নভেম্বর, ২০১৯  at ১৯:৩২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মো:জিপ/এজে