লক্ষ্মীপুরে ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডবে, ২৫টি কাঁচাঘর বিধ্বস্ত আহত-১০

ঘূর্নিঝড় বুলবুলের তান্ডবে লক্ষ্মীপুরের রামগতির চরগজারিয়া ও তেলিরচরে প্রায় ২৫টি কাঁচাঘর বাড়ি বিধস্ত হয়েছে। এসময় ঘরে চাপা পড়ে আহত হয়েছে অন্তত ১০ জন। রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মোমিন ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করেছেন। আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
রবিবার (১০ নভেম্ব) সকাল সাড়ে ৯টা দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৯টা দিকে হঠাৎ ঘূর্ণিঝড় শুরু হয়। মূহুর্তের মধ্যে চরগজারিয়া ও তেলির চর এলাকায় ছোট-বড় অন্তত ২৫টির মত ঘর বাড়ি বিধ্বস্ত হয়। শতাধিক গাঁছপালা উপড়ে ও ভেঙ্গে যায়।
এছাড়া নদীর জোয়ারের পানি বেড়ে কিছুকিছু এলাকায় ডুকে পড়েছে। পাশাপাশি ঝড়ো হাওয়া ও বৃষ্টি অব্যাহত রয়েছে।

এ দিকে মেঘনার পানি স্বাভাবিকের চেয়ে ২/৩ ফুট উচ্চতায় বৃদ্ধি পেয়েছে। হুমকির মুখে রয়েছে কমলনগর মাতাব্বরহাট এলাকার নদী তীর রক্ষা বাঁধ। পাশাপাশি বৃষ্টি অব্যাহত থাকায় রবিশস্যে ও ইটভাটার কাঁচা ইটের ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করছেন জেলা কৃষি বিভাগ ও স্থানীয়রা।

আরো পড়ুন:
প্রধান শিক্ষকের বিরুদ্ধে সভাপতির চেক জালিয়াতিসহ একাধিক অভিযোগ
অন্যের স্ত্রীকে জোরপূর্বক বিয়ে করলেন উল্লাপাড়ার মেয়র নজরুল ইসলাম

তবে এখনও আশ্রয়ন কেন্দ্রে নিরাপদে রয়েছে বিভিন্ন চরাঞ্চলের প্রায় ৩০ হাজার মানুষ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব মানুষদের আশ্রয়ন কেন্দ্র না ছেড়ে যেতে বলা হয়েছে।

জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের অতিরক্তি উপ-পরিচালক কিশোর কুমার মজুমদার জানান, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বৃষ্টি অব্যাহত থাকায় আমন ধান ও শীতকালীন সবজির ব্যাপক ক্ষয়ক্ষতির আশংকা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির নিরুপনের কাজ চলছে।

১০ নভেম্বর, ২০১৯  at ১৫:৪৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মোঃআকা/এজে