দেশী-বিদেশী ষড়যন্ত্র শিক্ষাকে ধ্বংস করছে -মোমিন মেহেদী

নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, দেশী-বিদেশী ষড়যন্ত্র শিক্ষাকে ধ্বংস করছে। একদিকে ক্ষমতাসীনদের পা চাটা লোকদেরকে উপাচার্য বানানো হচ্ছে, সেই লোকগুলোর  অন্যায়-অপরাধ-দুর্নীতিকে বৈধতা দিতে তাদেরকে প্রশাসনিক সহযোগিতা করা হচ্ছে।

অন্যদিকে মাদ্রাসা, কওমী মাদ্রাসা, হিন্দু শিক্ষা, সাধারণ শিক্ষা, ইংলিশ মিডিয়াম, আরবী মিডিয়াম সহ বিভিন্নভাবে বাংলাদেশে শিক্ষাকে ধ্বংসের সর্বোচ্চ চেষ্টাটি করে যাচ্ছে ষড়যন্ত্রকারীরা। আমরা মনে না রাখলেও তারা মনে রেখেছে যে, শিক্ষাই জাতির মেরুদন্ড।

আর তাই মেরুদন্ড ভাঙ্গার জন্য আমরা জেনে বুঝে শিক্ষা নিয়ে বাণিজ্য করছি। এই পরিস্থিতি থেকে উত্তরণে নতুনধারার প্রতিটি নেতাকর্মীকে এগিয়ে আসতে হবে। ‘ভিসির পদত্যাগ বনাম শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

৮ নভেম্বর সকাল ১০ টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রেসিডিয়াম মেম্বার ও জাতীয় সাংস্কৃতিকধারার সভাপতি অধ্যাপক শুভ্কংর দেবনাথ।

আরো পড়ুন:
মাটিরাঙ্গায় শিশু ধর্ষন চেষ্ঠার অভিযোগে যুবক আটক
অবশেষে এমপির স্ত্রী শিক্ষক ঝুমু বরখাস্ত

নটরডেম কলেজের বিপরিতে জাতীয় শিক্ষাধারার কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান সাইদুজ্জামান রওশন, প্রভাষক কুমকুম জাহান, নিরঞ্জন সরকার প্রমুখ বক্তব্য রাখেন

০৮ নভেম্বর, ২০১৯  at ২৩:৩৯:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/একে/এজে