অপূর্ব-তিশার একটি সুখবর!

বাংলাদেশের নাট্যাঙ্গনে এখন একক নাটকের জোয়ার আবার ফিরে এসেছে। যে কারণে কয়েকটি টিভি চ্যানেল প্রতি মাসে বিশেষ একক নাটক প্রচারের উদ্যোগ নিয়েছে। তার মধ্যে অন্যতম একটি চ্যানেল হচ্ছে বাংলাভিশন। বাংলাভিশনে ১৩ অক্টোবর রাত ৯টা মিনিটে প্রচারিত হবে সাগর জাহান নির্মিত বিশেষ নাটক ‘একটি সুখবর’। নাটকটি রচনা করেছেন অপূর্ণ রুবেল।

চলতি মাসের শুরুতেই রাজধানীর টঙ্গীতে নাটকটির দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে বলে মুঠোফোনে ভারত থেকে জানান সাগর জাহান। সাগর জাহান বলেন, প্রতি মাসে যেসব চ্যানেল বিশেষ একক নাটক প্রচারের উদ্যোগ নিয়েছে তাদের সাধুবাদ জানাই। এটা সত্যি যে বাংলাদেশের নাট্যাঙ্গনে আবার একক নাটকের জোয়ার শুরু হয়েছে। চ্যানেলগুলো প্রতি মাসে একক নাটক প্রচারের যে উদ্যোগ নিয়েছে তাতে করে নাটক নির্মাণের সুযোগও বাড়লো সেই সঙ্গে নতুন নাট্যকারদের গল্প নিয়ে আমরা নাটক নির্মাণেরও সুযোগ পেলাম।

আরো পড়ুন:
রেকর্ড ১৬৮ ম্যাচ খেলার দিনটি জয় দিয়ে রাঙাতে ব্যর্থ হলেন রামোস
বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজসহ সিএসএফের প্রধান কর্মকর্তা গ্রেপ্তার

বিশেষত আমি ওয়াদা করছি, নতুন নাট্যকারদের গল্প নিয়ে নাটক নির্মাণ করবো। তাতে আরো অনেক নাট্যকারের কাজের ক্ষেত্র তৈরি হবে। জিয়াউল ফারুক অপূর্ব বলেন, সবসময়ই আমরা একটু ভিন্ন ধরনের গল্পের নাটক দেখার আগ্রহ প্রকাশ করি। একটি সুখবর তেমনই একটি নাটক। আশা করছি দর্শকের ভালোলাগবে। তানজিন তিশা বলেন, একটি সুখবর ভালো গল্পের একটি নাটক। সাগর ভাইয়ের নির্দেশনায় একটি ভিন্ন ধরনের কাজ করলাম। আশাকরি দর্শকের কাছে নাটকটি বেশ উপভোগ্য হয়ে উঠবে।

এর আগে সাগর জাহানের নির্দেশনায় অপূর্ব নাটকে অভিনয় করলেও তানজিন তিশা এবারই প্রথম তার নির্দেশনায় কাজ করেছেন। সাগর জাহানের বাবার একটি ক্রিটিক্যাল অপারেশন হয়েছে। তিনি কিছুটা সুস্থ হয়ে উঠলেই সাগর জাহান তার বাবাকে নিয়ে ঢাকায় ফিরবেন। তবে আপাতত বাবাকেই সময় দিচ্ছেন সাগর। যে কারণে নতুন নাটক নিয়ে কোনো পরিকল্পনা নেই।

অক্টোবর ১৩, ২০১৯ at ১১:১২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/ভোকা/এএএম