সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী ও ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের নির্মম হত্যার প্রতিবাদ ও দৃষ্ঠান্তমূলক বিচারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্র ফন্ট, বিপ্লবী ছাত্র মৈত্রী, ছাত্র ফেডারেশন ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার ঝিনাইদহ শহরে বিক্ষোভ মিছিল ও কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ছাত্র সমাবেশ করেছে।

ছাত্র সমাবেশে বক্তব্য রাখেন, বিপ্লবী ছাত্র মৈত্রী কেন্দ্রীয় আহবায়ক ছাত্র নেতা প্রসেনজিৎ বিশ্বাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঝিনাইদহ জেলা শাখার সভাপতি ছাত্র নেতা শারমিন সুলতানা, বিপ্লবী ছাত্র মৈত্রী ঝিনাইদহ জেলা শাখার সভাপতি দিপংকর বিশ্বাস, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঝিনাইদহ জেলা শাখার সাধারণ সম্পাদক ফারজানা ইয়াসমিন রিমা প্রমুখ।

সংহতি জানিয়ে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ, ঝিনাইদহ জেলা শাখার সমন্বয়ক এ্যাড. আসাদুল ইসলাম আসাদ, গণসংহতি আন্দোলন ঝিনাইদহ জেলা সমন্বয়ক নজরুল ইসলাম, জেলা বাসদ সংগঠক আছাদুর রহমান প্রমুখ।

আরও পড়ুন :
পটুয়াখালীতে ইলিশ ও মাদক দ্রব্যসহ আটক ৩
পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে আগুন

বক্তাগণ বলেন, সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান সমূহে দীর্ঘদিন যাবত যে সন্ত্রাস, দখলদারিত্ব, চাঁদাবাজি, টেন্ডারবাজি চলছে আবরার ফাহাদের হত্যাকান্ড তারই বহিঃপ্রকাশ। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে কোন গণতান্ত্রিক ও মত প্রকাশের নূন্যতম মত প্রকাশের স্বাধীনতা নেই।

সাধারণ ছাত্রছাত্রীরা সব সময় ছাত্রলীগের সন্ত্রাসীদের কাছে জিম্মি থাকতে বাধ্য হয়। সরকার ভারতের সাথে যে নতজানু চুক্তি সম্পাদন করেছে তা অবিলম্বে জাতির সামনে প্রকাশ করতে হবে। বক্তাগণ বলেন, হত্যাকান্ডের ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত না করে দ্রুত হত্যার সাথে জড়িত সকলকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাবস্থা করা হোক।

অক্টোবর ১০, ২০১৯ at ১৮:৪৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কাএল/আজা