পটুয়াখালীতে ইলিশ ও মাদক দ্রব্যসহ আটক ৩

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর মৎস্যবন্দরে ২৫ মন ইলিশ, মাদক দ্রব্য এম ফিটামিন ও সেবনের সরঞ্জামাদিসহ আটক ৩ জনকে এক বৎসর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুরে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট অনুপ কুমার দাশ এ দন্ডাদেশ প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছে, মহিপুর মৎস্যবন্দরের ’আল্লাহ ভরসা’ মৎস্য আড়তের মালিক মো: তানভির আহমেদ লুনা আকন (৩৫), ম্যানেজার মো: মান্নান (৫৫) ও শ্রমিক সর্দার মো: ইউসুফ (৪৫)। এদের মধ্যে লুনা আকনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন, ২০১৮ সনের ৩৬ (১) এর স্বারনীর ১০ (ক) এর বিধান মতে এক বছরের বিনাশ্রম কারাদন্ড এবং অপর দু’জনকে মৎস্য রক্ষা ও সংরক্ষন আইন ১৯৫০ বিধান মতে এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

আরও পড়ুন :
পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে আগুন
দশমীর রাতে অতিরিক্ত মদ্যপানে ব্যবসায়ীর মৃত্যু

এসময় কলাপাড়া ইউএনও মো: মুনিবুর রহমান, মৎস্য কর্মকর্তা মনোজ কুমার দাস, মহিপুর ওসি সোহেল আহম্মদ, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক শাহজালাল ভূঁইয়া ও নিজামপুর কোষ্টগার্ড কন্টিনজেন্ট অফিসার উপস্থিত ছিলেন।

এর আগে বুধবার সকালে কলাপাড়া ইউএনও মো: মুনিবুর রহমানের নেতৃত্বে মহিপুর থানা পুলিশ, নিজামপুর কোষ্টগার্ড, মৎস্য বিভাগ ও মাদকদ্রব্য অধিদপ্তর মহিপুর মৎস্যবন্দরে যৌথ অভিযান পরিচালনা করে। এসময় আল্লাহ ভরসা মৎস্য আড়ত থেকে ২৫ মন ইলিশসহ আড়ৎ ম্যানেজার মান্নান ও শ্রমিক সর্দার ইউসুফকে আটক করে।

এছাড়া আড়ৎ মালিক লুনা আকনকে আড়তের বিশ্রাম কক্ষ থেকে মাদক দ্রব্য এম ফিটামিন ও সেবনের সরঞ্জামাদিসহ আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমান আদালতে বিচারের জন্য সোপর্দ করা হয় এবং জব্দকৃত ইলিশ দুস্থ্যদের মাঝে বিতরন করা হয়। বুধবার বিকেলে দন্ডপ্রাপ্তদের পটুয়াখালী জেলা কারাগারে প্রেরন করা হয়েছে বলে নিশ্চিত করেছে মহিপুর থানা পুলিশ।

অক্টোবর ১০, ২০১৯ at ১৮:৩২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসচ/আজা