পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে আগুন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি কৃষ্ণপুর মধুপুরে পূর্ব শত্রুতার জেরে দিনমজুর মিঠুর বসতবাড়িতে প্রতিপক্ষের বিরুদ্ধে অগ্নি সংযোগের অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, গত সোমবার প্রতিপক্ষের বেলা ১২ ঘটিকার সময় মিঠু গোসল করতে গেলে প্রতিপক্ষ শাহিনুর ইসলামের সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এরই জেরে মঙ্গলবার দুপুর তিন ঘটিকায় স্থানীয় মধুপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি দোকানের টং এ আবারও উভয়ের মধ্যে উচ্চবাচ্য বিনিময়ের এক পর্যায়ে মিটু এবং শাহিনুরের মধ্য ধস্তাধস্তি শুরু হলে উপস্থিত গ্রামবাসী তা মিটিয়ে দেয়।

একই জেরে মঙ্গলবার রাত আনুমানিক ১০.৩০ মিনিটে কে বা কারা দিনমজুর মিঠুর ঘরে কৌশলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। আগুন লাগার পর মিটুর মা আছিয়া টের পেয়ে চিৎকার দিলে আশপাশের লোক জন এসে বাড়ির আগুন নিভিয়ে ফেলে।

আরও পড়ুন :
দশমীর রাতে অতিরিক্ত মদ্যপানে ব্যবসায়ীর মৃত্যু
রিশা হত্যা মামলায় আসামি ওবায়দুলের ফাঁসির রায়

স্থানীয় কিছু ব্যক্তি বলেন, এসময় হালকা বৃষ্টি হচ্ছিলো। সরেজমিনে ঘটনাস্থলে গেলে অগ্নি সংযোগের বিষয়ে মিঠুর মা আছিয়া এ প্রতিবেদককে বলেন, আমি আগুন দেখতে পেয়ে চিৎকার করতে করতে বাহিরে আসি। এসময় আজাদুল নামের এক ব্যক্তিকে আমাদের বাড়ির পাশে দেখেছি। পরে কৌশলে সে সরে পড়ে।

এ বিষয়ে বাড়ির মালিক দিনমজুর মিঠু বলেন, আমি অসহায় এবং ভূমিহীন। আমার সাথে শাহিনুরের কথা কাটাকাটির জেরেই স্থানীয় মেম্বার আনারুলের হুকুমে আজাদুল ও শাহিনুরগংরা এ অগ্নি সংযোগ করেছে। আমি প্রশাসনের কাছে এর সঠিক বিচার চাই।

বিষয়টি নিয়ে মেম্বার আনারুলের সাথে কথা বললে তিনি বলেন, আমি অগ্নি সংযোগের বিষয়ে কিছুই জানিনা। উদ্দেশ্যমূলকভাবে আমাকে প্রতিপক্ষের ফাঁসানোর চেষ্টা করছে। তবে শাহিনুরের সাথে মিঠুর কথা কাটাকাটির বিষয়টি আমি জেনেছি।

অগ্নি সংযোগের বিষয়ে শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। তবে সচেতন একটি মহল বলেছেন এলাকার স্বার্থে বিষয়টি অতিদ্রুত সমাধান হওয়া উচিৎ।

অক্টোবর ১০, ২০১৯ at ১৮:২২:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এআর/আজা