শৈলকুপায় হত্যাকান্ডকে পুঁজি করে বাড়ী-ঘর ভাংচুর ও লুটপাট

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের গোলকনগর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চলছে বাড়ীঘর ভাংচুর ও লুটপাট। দফায় দফায় শৈলকুপার গোলকনগর গ্রামে ঘটছে এ ঘটনা।
বৃহস্পতিবার সকালসহ গত কয়েকদিন ওই গ্রামের মধ্য, পশ্চিম ও উত্তরপাড়ায় অন্তত ১৫ টি বাড়ী ঘর ভাংচুর করা হয়েছে। লুটপাট করা হয়েছে গোয়ালের গরু ছাগল।
স্থানীয়রা জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত পহেলা সেপ্টেম্বর দু’পক্ষের সংঘর্ষে আবু সাঈদ বিশ^াস নামের আওয়ামী কর্মী নিহত হয়। এ ঘটনাকে পুঁিজ করে স্থানীয় আওয়ামী লীগ নেতা লিয়াকত আলী মেম্বর আসামী পক্ষের বাড়ীতে দফায় দফায় হামলা চালিয়েছে। হামলায় ওই গ্রামের শাহীন বিশ^াস, জজ বিশ^াস, মোতলেব বিশ্বাস , বকু কাজীসহ অন্তত ১৫ টি বাড়ী ঘর ভাংচুর ও গরু-ছাগলসহ ঘরের মালামাল লুট করা হয়।
ক্ষতিগ্রস্থ ওই গ্রামের মুকুল কাজী বলেন, আমি মারামারির সাথে কোন ভাবেই জড়িত না। আমার কোন ঝামেলায় থাকি না। আমার বাড়িতে ভাংচুর করা হয়েছে। ঘরের মালামাল লুটপাট করা হয়েছে। আমি সামাজিক ভাবে দল করি এটাই আমার দোষ।
ক্ষতিগ্রস্থ সোহান বিশ^াস বলেন, মারামারিতে একজন মারা যাওয়াকে পুঁজি করে প্রতিপক্ষের লোকজন এখন বাড়ি-ঘরে লুটপাট চালিয়ে যাচ্ছে। তাদের অত্যাচ্যারে গ্রামে অন্তত ২০ পরিবারের পুরুষ মানুষ বাড়ী ছাড়া। তারা দফায় দফায় হামলা ও ভাংচুর করছে।
এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি আমিনুল ইসলাম বলেন, বাড়ী ঘর ভাংচুর ও লুটপাট করা হচ্ছে এমন কোন খবর নেই। তারপরও এমন ঘটনা যেন না ঘটে সেই জন্য সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

দেশদর্পণ/সুশ্/প্ররাজি/ইর