ভাঙ্গা রাস্তা সংস্কারের দাবীতে সিপিবির মানববন্ধন

গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের লক্ষ্মীপুর বাজারের মসজিদ সংলগ্ন ভেঙ্গে যাওয়া রাস্তা অবিলম্বে সংস্কারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বিকেলে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, লক্ষ্মীপুর শাখা এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধন চলাকালে স্থানীয়রাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এতে অংশ নেয়।

এলাকাবাসীর দাবী গুরুত্বপূর্ণ রাস্তাটি ৫/ ৬ বছর ধরে ভেঙে থকায় তা যানবাহন চলাচলের অনুপোযোগি হয়ে পড়েছে। বৃষ্টি হলেই ওই স্থানে হাটু পানি বেধে যানবাহনসহ মানুষজন চলাচল করা দুর্বিসহ হয়ে পড়ে। ফলে স্কুল-কলেজ শিক্ষার্থীদের যাতায়াতে চরম দূর্ভোগ পোহাতে হয়। শুধু তাই নয় হাটের দিন এলে এ দূর্ভোগ আরো চরম আকার ধারণ করে।

লক্ষ্মীপুর স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মিলন মিয়া বলেন, বৃষ্টি এলে আমরা আর স্কুলে যেতে পারি না। কারণ স্কুলের যাতাযাতের রাস্তায় হাটু পানি জমে থাকায় স্কুল ড্রেস ভিজে যায়।

আরও পড়ুন:
চৌগাছায় বিভাগীয় কমিশনারের মতবিনিময় সভা অনুষ্ঠিত
সিরাজগঞ্জে ১২৪০ জন ছাত্র-ছাত্রীর মধ্যে সনদ ও শিক্ষা বৃত্তি প্রদান

আরেক ছাত্রী ইয়াসমিন আক্তার বলেন, রাস্তাটি খারাপ হওয়ায় স্কুলে যেতে মন চায় না। স্কুলে গেলেও জুতা মোজা ভিজে যায়। ৫ম শ্রেণির শিক্ষার্থী এনামুলের অভিযোগ রাস্তাটি দীর্ঘ দিন থেকে ভাঙা অবস্থায় পড়ে থাকলেও কর্তৃপক্ষ কোন সজাগ দৃষ্টি দিচ্ছেন না। তাই তার দাবী কর্তৃপক্ষ যেন রাস্তাটি দ্রুত সংস্কার করে দেন।

লক্ষ্মীপুর হাটে আসা তরফদার হোসেন বলেন এই ভাঙা রাস্তাটার জন্য আমাদের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। শুধু তাই নয় হাটে বাজারে এলে ওই রাস্তা দিয়ে যাতায়াত খুব কষ্ট সাধ্য হয়ে পড়ে।

একাধিক স্কুল শিক্ষক বলেন গাইবান্ধা-সুন্দরগঞ্জের একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা। ফলে রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার জণগনসহ শত শত যানবাহন চলাচল করে থাকলেও কর্তৃপক্ষ রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহন করছে না। তাই রোগী নিয়ে যাতাযাতে এলাকার মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

মানুষের দূর্ভোগের কথা বিবেচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ রাস্তাটি সংস্কার করবেন এমনটাই প্রত্যাশা এলাকাবসীর। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মিহির ঘোষ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুলসহ স্থানীয় এলাকাবাসী।

অক্টোবর ০৩, ২০১৯ at ১৭:৪৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসকে/কেএ