ইবিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ২৭ জন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীত লড়বে ২৭ জন শিক্ষার্থী।

বুধবার (২ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় টেকনিক্যাল উপকমিটির ভর্তি পরীক্ষা ২০১৯-২০ সদস্য-সচিব প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন ।

তিনি জানান, মঙ্গলবার (১ অক্টোবর ) রাত ১২টা পর্যন্ত আবেদনের শেষ সময় ছিল। নির্ধারিত সময়ে এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে ৬১ হাজার ৯৪২ জন শিক্ষার্থী। এর মধ্যে ৩৪ বিভাগে ২৩০৫ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদ ভর্তি হওয়ার সুযোগ পাবে।

আরো পড়ুন:
কোটি টাকায় নির্মিত রেল ভবনের ঠিকাদার যুবলীগ নেতা রমজান
বঙ্গবন্ধু স্যাটেলাইট এবার বাণিজ্যিক সেবায়

তিনি আরো জানান, ‘এ’ ইউনিটের (থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদ) ২৪০টি আসনের বিপরীতে ২২২৩ জন; ‘বি’ ইউনিটে (কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ এবং আইন অনুষদ) ১০৬৫টি আসনের বিপরীতে ২৭৬৩৭ জন; ‘সি’ ইউনিট (ব্যবসায় প্রশাসন অনুষদ) ৪৫০টি আসনের বিপরীতে আবেদন করেছে যথাক্রমে ৮৯৩০ জন শিক্ষার্থী।

অন্যদিক ‘ডি’ ইউনিটে (বিজ্ঞান অনুষদ,ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি অনুষদ এবং জীব বিজ্ঞান অনুষদ) ৫৫০ আসনের বিপরীতে ২৩১৫২জন, ‘শিক্ষার্থী আবেদন করেছে।

উল্লেখ্য, ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৪৩ জন, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ৩৮ জন এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ২১ ভর্তিচ্ছু শিক্ষার্থী প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেয়।

অক্টোবর ০২, ২০১৯ at ১৩:৪০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/তাহাপ্রা/এএএম