আবাসিক হোটেলের নামে চলে নোংরামি, দেহ ব্যবসা ও অশ্লীলতা

সাতক্ষীরা শহরের নিউমার্কেট ও বাসটার্মিনাল এলাকায় রয়েছে প্রায় অর্ধ শতাধিক আবাসিক হোটেল। কেবল নামই আবাসিক হোটেল, এসব হোটেল গুলোতে দিনে-রাতে চলে নোংরামি, দেহ ব্যবসা ও অশ্লীলতা।

শহরের বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীরা এসব হোটেলে আসে, মনের তাড়নায়। সামাজিক অবক্ষয়ের এই চরম দুর্দশার নেই কোন প্রতিকার বরং বেড়েই চলেছেব্য বসায়ীদের বেহায়াপনা।

স্থানীয় ঊর্ধ্বত্বন মহলের কাছে এই সামাজিক অবক্ষয়ের কথা জানালে তারা জানান, এই ধরণের প্রতিষ্ঠান মহর থেকে উচ্ছেদ করা হলে শহরে নারী নির্যাতন, ধর্ষণ ও ইউটিজিং এর হার ব্যপকভাবে বেড়ে যাবে।

আরো পড়ুন:
পাঁচবিবি উপজেলা ইমাম সমিতি গঠন
অবৈধ দখল আর পলি জমে ভরাট কপোতাক্ষ নদ

সমাজে যদি সাধু ব্যক্তিরা একটি অপরাধের বদলে আরও বড় অপরাধের প্রশ্রয় দেন, তাহলে সমাজে শিক্ষার কি মান থাকল, যদি সমাজে এভাবে অন্ধকার নেমে আসে শহরের অলিতেগলিতে, এমনকি গুনীজনের চোখে ও কথায়। সমাজে খারাপি আছে বলেই তার প্রতিকার, প্রতিরোধের জন্য রয়েছে বহু প্রশাসনিক কার্যালয়।

তবে এখন প্রশ্নটা এমন হয়েছে যে, দুর্গতির জন্য কেন সাতক্ষীরার সভ্য সমাজের মানুষগুলো স্তব্ধ। নাকি এসব প্রতিষ্ঠানের লম্বা হাতের হাতলে সভ্য ও সুষ্ঠ প্রশাসনিক দপ্তর গুলোর আইনের দরজা শিকলে বেঁধে রেখেছে। যতদ্রুত সম্ভব সাতক্ষীরা শহর থেকে অশ্লীল এসব কর্মকান্ডে জড়িতদের আইনের আওতায় এনে কঠোর হস্তে দমন করা হোক।

সেপ্টেম্বর ২৯, ২০১৯ at ০০:০৭:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আআমা/এএএম