জাহাঙ্গীরনগরে পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তী ১৯শে মার্চ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে। ১৯শে মার্চ ‘সবাই মিলে এক প্রাণ পঞ্চাশে জাবির পরিসংখ্যান’ স্লোগানে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এই আয়োজন সম্পন্ন হবে।

পরিসংখ্যান বিভাগ এলামনাই এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনামন্ত্রী জনাব এম.এ মান্নান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী এনামুর রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর জনাব ফজলে কবির, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য সালেহ আহমেদ ও বর্তমান উপাচার্য।

সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও উদযাপন কমিটির আহ্বায়ক মোহা. মুজিবুর রহমান।

বুধবার (১৬ই মার্চ) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে এসব তথ্য নিশ্চিত করেন পরিসংখ্যান বিভাগের সভাপতি অধ্যাপক আলমগীর কবীর ও অধ্যাপক মোহা. মুজিবুর রহমান।

আরো পড়ুন :
বাংলা‌দে‌শি হজ যাত্রী‌দের জন্য নতুন সুখবর
কথা দিয়েও কথা রাখেন না বাপ্পা হাজী, করেন প্রতারণা!

অধ্যাপক আলমগীর কবীর বলেন, ‘অনুষ্ঠানে সাবেক ও বর্তমান ২৪০০ জন শিক্ষার্থী নিবন্ধন করেছেন। দেশের বাইরে থেকে শতাধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন তাদের ভিতর অনেকেই সরাসরি অংশগ্রহণ করার জন্য দেশে এসেছেন আবার অনেকে অনলাইনে যুক্ত হবেন। সবকিছু মিলিয়ে আমরা আশা করছি ভালো একটা অনুষ্ঠান উপহার দিতে পারব।’

অধ্যাপক মো. মুজিবুর রহমান বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাকালীন যে ৪টি বিভাগ যাত্রা শুরু করে তার ভিতর অন্যতম পরিসংখ্যান বিভাগ। গত ৫০বছরে এ বিভাগের অনেক অর্জন। দেশের এমন কোনো সেক্টর নেই যেখানে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী নেই।

শুধু দেশেই নয়, দেশের বাইরেও আমাদের বিপুল সংখ্যক শিক্ষার্থী গুরুত্বপূর্ণ সেক্টরে কাজ করে চলেছে। বিভাগের সুবর্ণজয়ন্তী উদযাপন আরো আগেই হওয়ার কথা ছিল কিন্তু করোনা মহামারীর কারণে বার বার পিছিয়ে গেছে। অবশেষে আগামী ১৯ মার্চ আমরা অনুষ্ঠানটি উদযাপন করতে চলেছি।’

মার্চ ১৬.২০২১ at ১৯:১১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/নাউ/রারি