কালীগঞ্জে হত্যা মামলার স্বাক্ষীকে হত্যার হুমকি ও নির্যাতনের প্রতিবাদে সাবেক মেয়র পরিবারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

ঝিনাইদহের কালীগঞ্জে সাবেক মেয়র মোস্তাাফিজুর রহমান বিজু ও তার পরিবারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তরিকুল ইসলাম পলাশ নামের এক ব্যবসায়ী। শনিবার বেলা ১২ টায় কালীগঞ্জ প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পলাশ সাবেক মেয়র বিজু ও তার ভাই-ভাইপোদের নামে দায়েরকৃত হত্যা মামলা ও পুলিশ মারপিটের ঘটনায় দুই মামলার স্বাক্ষী।
সংবাদ সম্মেলনে তরিকুল ইসলাম পলাশ তার লিখিত বক্তব্যে জানান, ২০১৯ সালে কালীগঞ্জ পৌর শহরের আড়পাড়ার মেয়র বিজুর পরিবারের সদস্যদের হাতে খুন হয় তাদেরই ভাইপো হাফেজি পড়–য়া শিশু আল-আমীন। হত্যার ঘটনায় আলামত উদ্ধারের জন্য ঝিনাইদহ পিবিআই এর একটি টিম মেয়র বিজুর বাড়িতে তদন্তে আসে।

এসময় পিবিআই সদস্যরা আমাকে তাদের সাথে নিয়ে যায়। পিবিআই সদস্যরা তদন্ত শুরু করলে তাদের উপর আচমকা হামলা করে মারপিট করে মেয়র বিজুর পরিবারের সদস্যরা। সেসময় হত্যা ও পুলিশের উপর হামলা এবং মারপিটের দুই ঘটনায় দায়েরকৃত মামলার স্বাক্ষী হয় তরিকুল ইসলাম। এতে ক্ষিপ্ত হয় মেয়র বিজু, তার ভাই ডাবলু ও লাবলুসহ পরিবারের সদস্যরা। এরপর থেকে সাবেক মেয়র বিজুর পরিবার মামলার স্বাক্ষী পলাশের পরিবারের উপর হামলা, নির্ষাতন ও হত্যার হুমকি দিয়ে আসছিল।

আরো পড়ুন :
>> বেড়ায় শেখ কামালের ৭৪ তম জন্মবার্ষিকী পালিত
>> ইবিতে পোষ্য কোটায় শর্ত শিথিলের দাবিতে চতুর্থ দিনের মতো কর্মকর্তাদের আন্দোলন

সংবাদ সম্মেলনে উপস্থিত নিহত মাদরাসা শিক্ষার্থী আল-আমীনের চাচা ফারুক হোসেন জানায়, মেয়র বিজুর মামলার স্বাক্ষী হওয়াতে অত্যাচার নির্যাতনের হাত থেকে রক্ষা পায়নি পলাশের বৃদ্ধ মা ও বোন। সম্প্রতি তাদের পরিবারে উপর নগ্ন হামলা চালিয়ে গুরুতর জখম করা হয়েছিল। জখম নিয়ে তারা দির্ঘদিন হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নেন। এছাড়াও ওইসব সন্ত্রাসীদের ভয়ে আড়পাড়া গ্রামের সাধারণ মানুষও দিশেহারা। ফারুক আরো জানায়, ওই মামলাগুলির স্বাক্ষী না দিতে তারা বিভিন্ন সময়ে আমাদেরকে হত্যার হুমকি দিচ্ছে। এখন আমাদের পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছে। তারা নিরাপদভাবে বসবাসের নিশ্চয়তা দাবি করেন।

আগস্ট ০৫ , ২০২৩ at ২০ : ৪২ : ০০ (GMT+06)
দেশদর্পণ/আক/বেবি/শাস