বিদ্যুৎ-জ্বালানি সাশ্রয়ে অনলাইনে ক্লাস নেবে ইবি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) জাতীয়ভাবে চলমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে প্রতি সপ্তাহে একদিন অনলাইন ক্লাস নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষ।

রোববার (৩০জুলাই) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তথ্যটি নিশ্চিত করেছেন। এবং আগামী সপ্তাহের প্রতি সোমবার থেকে অনলাইনে ক্লাস কার্যক্রম হবে বলে জানানো হয়েছে।

আরো পড়ুন :

> ১৩ দিনের ধর্মঘটের পর অনশনে জাবির দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীরা
> ঝালকাঠিতে ৮৫ পিচ ইয়াবাসহ যুবক আটক

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা মহামারি ও বৈশ্বিক পরিস্থিতির কারণে সরকারি নির্দেশনা মোতাবেক উন্নয়ন প্রকল্পের ব্যয়, রেভিনিউ খাতের ব্যয় সাশ্রয় ও হ্রাস করা, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ব্যয় ২৫% সাশ্রয় করা আবশ্যক।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী সবার মতামত গ্রহণ করা হয়েছে এবং সহমত পোষণ করেছেন। এমতাবস্থায় প্রতি সপ্তাহের সোমবার অনলাইনে ক্লাস পরিচালনার জন্য সকল শিক্ষকদের অনুরোধ করা যাচ্ছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহ সোমবার অনুষ্ঠিত হবে না, তবে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহের কার্যক্রম যথারীতি চলমান থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, প্রশাসনের আদেশে আদিষ্ট হয়ে ও বর্তমান পরিস্থিতির আলোকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিভিন্ন ডীন ও বিভাগের সভাপতিসহ সংশ্লিষ্ট সকল দপ্তরে চিঠি পাঠানো হয়েছে। হয়তো আগামী সপ্তাহ থেকেই সিদ্ধান্ত কার্যকর হবে।

জুলাই ৩০, ২০২৩ at ১৯:৫৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর