তালায় সরকারী রাস্তার গাছ বিক্রির অভিযোগ 

সাতক্ষীরার তালায় সরকারী রাস্তার গাছ বিক্রির অভিযোগ উঠেছে জনৈক আশরাফুল ইসলাম (৭০) নামে এক জামায়াত নেতার  বিরুদ্ধে। সে উপজেলার জালালপুর গ্রামের মৃত আব্দুল আজিজ শেখের ছেলে।

স্থানীয় এলাকাবাসীর অভিযোগে জানাযায়, জালালপুর ইউনিয়ন পরিষদের উত্তর পার্শের রাস্তা দিয়ে গ্রামের মধ্যে ঢুকতেই সমজাকল্যাণ অফিসের পাশে সরকারি রাস্তায় একটি বড় কদমফুল গাছ বিক্রি করেছেন আশরাফুল শেখ নামের এক  জামায়াত নেতা। কদমফুল গাছটি ক্রয় করেন।  স্থানীয়  কাঠ ব্যবসায়ী জনৈক বছির উদ্দীন।তিনি গাছটি ক্রয় করেই গত শুক্রবার কেটে নিয়ে যান।
আরো পড়ুন :

> কক্সবাজারে পৌঁছেছেন রাষ্ট্রপতি
> ইয়ুথ ক্যারিয়ার লিডারশীপ এওয়ার্ড জিতল রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব

এঘটনায় স্থানীয়রা নায়েব ও পুলিশকে খবর দিলে তারা সরেজমিন পরিদর্শন করে কেটে ফেলা গাছগুলো আটক করে স্থানীয় সাবেক ইউপি সদস্য পলাশের  জিম্মায় রেখে যান।
স্থানীয় এলাকাবাসির সাথে কথা বলে জানাযায়, আশরাফুল দীর্ঘদিন জামায়াত ইসলামী বাংলাদেশ এর রাজনীতির সাথে জড়িত।বিগত এক এগারোর সময় লাঠি হাতে বিভিন্ন নশকতায় ও মিছিল মিটিং  সামনের সারিতেও  তাকে দেখা গেছে ।তিনি জোরপূর্বক সরকারী ভিপি সম্পত্তি দখল করে বসবাস করে আসছেন।এখন সে অদৃশ্য ক্ষমতার দাপটে সরকারি রাস্তার গাছও বিক্রয় করছেন বলেও জানান এলাকাবাসি।

এ বিষয়ে আশরাফুলের কাছে সরকারী রাস্তার গাছ কেন বিক্রয় করলেন ? এমন প্রশ্নের জবাবে বলেন, তিনি না বুঝেই বিক্রয় করেছেন বলে জানান।
এ বিষয়ে সাবেক ইউপি সদস্য পলাশ কুমার বলেন,শুনেছি গাছটি ৮ হাজার ৫ শত টাকায় বিক্রয় করেছেন ঐ জামায়াত নেতা। গাছটি কাঠব্যবসায়ী বছির কেটে গাছের ৪খন্ড লক বাজার পর্যন্ত নিয়ে যান। পরে নায়েব ও পুলিশ প্রশাসনের সহাতায় কাঠের লক গুলো ভ্যান যোগে আবার  জায়গায় এনে রাখা হয়েছে। মাপ জরিপ করার পরে গাছের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি ।
এ বিষয়ে ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল জলিল বলেন, সংবাদ পেয়েই ঘটনাস্থলে গিয়ে সরকারী জায়গায় একটি গাছ কাঁটা অবস্থায় দেখতে পান। সাথে সাথে স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের ডেকে গাছটি জব্দ করে সাবেক ইউপি সদস্যর জিম্মায় রেখে এসেছেন। পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আরাফাত হোসেন বলেন,  এমন কোনো সংবাদ তিনি পান নি। বিষয়টি আপনার মাধ্যমে জানলাম।তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

জুলাই ৩০, ২০২৩ at ১৩:৪৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর