” পিচের রাস্তার দরকার নেই, ইটের রাস্তাই ভাল ছিল” কাজ শেষ নাহতেই সড়কের পিচ খোয়া উঠে যাচ্ছে

পিচের রাস্তার দরকার নেই,ইটের রাস্তাই ভাল ছিল। ” ইটের রাস্তা তুলে পিচের রাস্তা করার মাত্র দুদিনের মধ্যে তা উঠে যাওয়ায় এমন ক্ষোভ প্রকাশ করছে এলাকাবাসী।

খুলনার পাইকগাছার মাহমুদকাটি প্রধান সড়ক। ঐতিহ্যবাহী অনির্বাণ লাইব্রেরী এখানে প্রতিষ্ঠিত। যেখানে প্রতিবছর দেশ বিদেশ থেকে মন্ত্রী, এমপি বিশিষ্ট খ্যাতিমান ব্যক্তিরা পরিদর্শন ও পর্যবেক্ষণে আসেন। যেখানে যাওয়ার এক মাত্র সড়কটি ইটের সলিং হওয়ায় পিচের সড়ক করার উদ্যোগ গ্রহণ করেন ত্রান ও বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

আরো পড়ুন :

> বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন প্রকল্পের উদ্বোধন ২০ জুলাই
> আন্তর্জাতিক ক্রিকেট থেকে তামিম ইকবালের অবসরের ঘোষণা

কুরবানীর ঈদের দু/তিনদিন আগে তড়িঘড়ি করে বৃষ্টির মধ্যে কাজ শেষ করে চলে যায় সংশ্লিষ্ট ঠিকাদার। কাজ শেষ হতে না হতেই ছোট ছোট গাড়ী চলতেই পিচ খোয়া উঠে যাচ্ছে। হাত দিয়ে মুষ্টিতেও উঠছে সহজে। স্থানীয় বিশ্বজিৎ বাবু রাস্তা দিয়ে চলার সময় নতুন রাস্তায় খোয়া উঠতে দেখে হাত দিয়ে উঠিয়ে দৃষ্টি আকর্ষণ করলেন খুলনা- ৬ সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবুর। তিনি বললেন” পিচের রাস্তার দরকার নেই, ইটের রাস্তাই ভাল ছিল”। ঠিকাদার ডালিম হোসেন জানান,প্রায় দেড় কিলোমিটার কাজের অর্ধেক করা হয়েছে। এখনও শেষ হয়নি। তবে বৃষ্টির কারণে দু জায়গা নষ্ট হতে পারে। ঠিক করে দেয়া হবে।

উপজেলা প্রোকৌশলী হাফিজুর রহমান শেখ জানান, সঠিকভাবে কাজ সম্পন্ন না হলে বুঝে নেয়া হবেনা।

খুলনা- ৬ সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেন, রাস্তার কাজে অনিয়ম হলে সেটা মেনে নেয়া হবেনা। সঠিকভাবে সম্পন্ন করতে ইজ্ঞিনিয়ার কে বলেছি।

জুলাই ০৬, ২০২৩ at ১৫:৪৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর