সুন্দরবনে ১৪ জেলে আটক ট্রলারসহ কীটনাশক জব্দ

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলারচর এলাকায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সময় (২৬ জুন) সন্ধ্যায় বনরক্ষীরা একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করেছে। এসময় তিনটি জাল ও ২ বোতল কীটনাশক জব্দ করা হয়েছে। আটক জেলেদের বিরুদ্ধে ২৭ জুন সকালে একটি মামলা দায়ের করা হয়েছে।

বন বিভাগ সূত্রে জানা যায়, শরণখোলা রেঞ্জের দুবলারচর এলাকায় স্মার্ট টীমের সদস্যরা নিয়মিত টহলকালে সোমবার সন্ধ্যায় দুবলারচরের মাঝের কিল্লা খালে কীটনাশক দিয়ে মাছধরারত অবস্থায় একটি ফিশিং ট্রলারসহ ১৪ জেলেকে আটক করে। এ সময় বনরক্ষীরা ট্রলারে তল্লাশী চালিয়ে তিনটি মাছ ধরা জাল ও দুই বোতল কীটনাশক জব্দ করে।

আরো পড়ুন :

> বেনাপোল পৌর নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে ইসির মতবিনিময় সভা অনুষ্ঠিত
> শিবগঞ্জে বটি দিয়ে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা, যুবক আটক

আটক জেলেরা হলেন, বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের শাহ আলম সরদার (৪৫), একই গ্রামের আলাউদ্দিন বাওয়ালী (৫০) ও সজীব হাওলাদার (৩৫), বিষখালী গ্রামের বিল্লাল মোল্লা (৩০), একই গ্রামের আ. হান্নান (৩৫), বড় আন্দারমানিক গ্রামের রুহুল আমিন শিকদার (৪০), মোরেলগঞ্জ উপজেলার পূর্ব আমতলী গ্রামের আবুল বাশার (৪৮), ফাসিয়াতলা গ্রামের বিল্লাল হাওলাদার (৩০), একই গ্রামের ছগির শিকদার (৪০) ও মাহাবুব হাওলাদার (৪৫), আমতলী গ্রামের শাহাদত হাওলাদার (৩৫), পশ্চিম বরিশাল গ্রামের জাহাঙ্গীর সরদার (৪০) এবং বাগেরহাট সদরের মুনিগঞ্জ গ্রামের আ. ছত্তার (৫০) ও পাটরপাড়া গ্রামের কুদ্দুস হাওলাদার (৪০)।

এব্যপারে পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহবুব হাসান জানান, আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে।

জুন ২৭, ২০২৩ at ১৬:৪৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর