টাংগাইলের বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘন্টায় টোল আদায় হয়েছে তিন কোটি টাকা

ঈদুল ফিতর উপলক্ষে মহাসড়কে ইতোমধ্যে যানবাহনের চাপ বেড়ে গেছে। ঈদের ছুটির আগেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে অতিরিক্ত যানবাহনের ভিড় শুরু হয়েছে।

ইতোমধ্যে বঙ্গবন্ধু সেতু দিয়ে যানবাহন পারাপার ও টোল আদায় বেড়ে গেলেও, মহাসড়কে যান চলাচল এখনো স্বাভাবিক।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার ভোর ৬টা থেকে আজ মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ছোট-বড় ২২ হাজার ৪৮৫টি যান পারাপার হয়েছে এবং এসব যানবাহন থেকে মোট ২ কোটি ৯ লাখ ৬৪ হাজার ৫০০ টাকা টোল আদায় হয়েছে। বছরের অন্যান্য সময় এ সেতু দিয়ে গড়ে প্রতিদিন ১০-১২ হাজার যানবাহন পার হয়।

আরো পড়ুন :

> ‘ভুয়া’ চিৎকার, জায়েদ খানকে দেখেই পারফরম্যান্স না করেই ছাড়লেন মঞ্চ
> আসন্ন কোরবানী ঈদে পাইকগাছায় মাংস কাটার কাঠের খাইট্টা বিক্রি বেড়েছে

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল এসব তথ্য নিশ্চিত করেছেন। প্রকৌশলী মো. আহসানুল কবীর পাভেল জানান, রোববার রাতে বঙ্গবন্ধু সেতুতে কয়েকটি দুর্ঘটনার কারণে কয়েকদফা টোলআদায় বন্ধ রাখা হয়েছিল। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু টোল আদায় হয়েছে ২ কোটি ৬৫ হাজার টাকা। সোমবার সকাল থেকে স্বাভাবিকভাবে যানবাহন পারাপার হচ্ছে।

তিনি বলেন, ‘ঈদে সেতু দিয়ে নির্বিঘ্নে যানবাহন পারাপারের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। মোটরসাইকেল পারাপারের জন্য অতিরিক্ত ২টি টোল বুথ সংযোজন করা হয়েছে।’

এর মধ্যে বঙ্গবন্ধু সেতুর পূর্বে টাঙ্গাইল অংশ দিয়ে ১১ হাজার ৫৫৮টি যানবাহন পার হয়েছে ও টোল আদায় হয়েছে ১ কোটি ৩ লাখ ১৬ হাজার টাকা। সেতুর পশ্চিমে সিরাজগঞ্জ অংশ দিয়ে ১০ হাজার ৯২৭টি যানবাহন পার হয়েছে ও টোল আদায় হয়েছে ১ কোটি ৬ লাখ ৬২ হাজার ৯০০ হাজার টাকা।

জুন ২৭, ২০২৩ at ১২:৩৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাহামা/ইর