শরণখোলায় মাদ্রাসা পড়ুয়া শিশুকে ৩ দিন ধরে আটকে রেখে নির্যাতনের অভিযোগ

বাগরেহাটরে শরণখোলায় ৩ দনি ধরে আটকে রখেে আব্দুল্লাহ (৯) নামরে মাদ্রাসা পড়ুয়া এক শশিুকে শাররিীক ও মানুষকি নর্যিাতন সহ খাবার না দয়োর অভযিোগ পাওয়া গছেে প্রতষ্ঠিান পরচিালকরে বিরুদ্ধে। আহত শশিুটকিে শরণখোলা স্বাস্থ্য কমপ্লক্সেে র্ভতি করা হয়ছেছে। ঘটনাটি ঘটছেে ২০ জুন উপজলোর কদমতলা গ্রামরে দারুল কুরান হফিজুল মাদ্রাসায়।

ভুক্তভোগীর মা নাছমিা বগেম জানান, গত এক বছররে বশেি সময় ধরে উপজলোর কদমতলা গ্রামরে দারুল কুরান হফিজুল মাদ্রাসায় তার ছলেে পড়াশুনা করে আসছে। গত তনিমাস আগে ওই প্রতষ্ঠিানরে মালকি কাম পরচিালক মোঃ জামাল হোসনেরে দুই হাজার পাঁচশ টাকা পকটে থকেে খোয়া যায়।

আরো পড়ুন :
>> রমনা মডেল ইউনিয়ন পরিষদে সুশৃঙ্খল ভাবে ভিজিএফের চাল বিতরণ
>> জাবিতে ভর্তি পরীক্ষার্থীদের জন্য বাঁধনের নানামুখী কর্মকাণ্ড

এ টাকা চুররি অভযিোগ এনে উপজলো রাজস্বের গ্রামরে মরিাজ গোলদাররে পুত্র ওই মাদ্রাসার ছাত্র আব্দুল্লাহ কে গত তনি দনি ধরে একটি ঘররে মধ্যে আটকে রাখে এবং তাকে লাঠি দয়িে পিটিয়ে আহত করন। এছাড়া খাবার না দয়ো সহ মানুাষকি ভাবে নর্যিাতন করে জামাল শরীফ। পরে লোক মারফত বষিটি জনেে গত ২০ জুন সন্ধ্যায় ওই মাদ্রাসায় গয়িে তার ছলেে আব্দুল্লাকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লক্সেে র্ভতি করে। আব্দুল্লার মা নাসমিা বগেম এ ঘটনায় শরণখোলা থানায় একটি লখিতি অভযিোগ দায়রে করছেনে।

এ ব্যাপারে রায়ন্দো সদর ওর্য়াডরে ইউপি সদস্য মোঃ জালাল আহম্মদ রুমি ঘটনার সত্যতা নশ্চিতি করে বলনে তনিি আহত শশিুটকিে দখেছেনে এবং হাসপাতালে র্ভতি হওয়ার পরর্মশ দয়িছেনে। আইনানুগ ব্যবস্থা নয়োর জন্য পুলশি প্রশাসনরে সহযোগীতা কামনা করনে।এব্যাপারে ওই মাদ্রাসা পরচিালক ও মালকি মোঃ জামাল হোসনে মারধর ও নর্যিাতনরে বষিয়টি এড়য়িে গয়িে বলনে, তাকে আটকয়িে রাখা হয়নি বরং চুরি যাওয়া টাকার কথা শশিুটি স্বীকার করেছে।তবে খাবার না দয়োর বষিয়টি সঠকি নয় বলে মন্তব্য করনে।এব্যপারে শরণখোলা থানা পুলশিরে অফসিার ইনর্চাজ মোঃ ইকরাম হোসনে বলনে, শশিুটরি মা একটি লখিতি অভযিোগ দায়রে করছেনে। তার ভত্তিতিে তদন্তে পুলশি পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পলেে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জুন ২১, ২০২৩ at ১৫:০২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/আমারে/শাস