ঘোড়াঘাটে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

দিনাজপুরের ঘোড়াঘাটে লটারী মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।সরাসরি কৃষকদের কাছে থেকে ন্যায্য মূল্যে ধান সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে ১ হাজার ৬৯৬ জন কৃষকের মধ্য থেকে নির্বাচন করা হয় ৭৮০ জন কৃষক।

১৫ মে সোমবার বেলা ১২ টায় বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলমের নেতৃত্বে উপজেলা পরিষদ হল রুমে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয়। নির্বাচিতকৃষকদের নিকট থেকে কেজি প্রতি ৩০ টাকা দরে ১২০০ টাকা মণ দরে ধান কেনা হবে।

উপজেলা অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক গোলাম মওলা জানান,উপজেলায় এবার চলতি বোরো মৌসুমে ধানের বাম্পার ফলন হয়েছে। ধান উৎপাদন করে কৃষক যাতে লোকসানে না পড়েন সে লক্ষ্যে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে। এতে করে কৃষক তার উৎপাদিত ধানের ন্যায্য মূল্যে পাবেন।

আরো পড়ুন :
> ‘ম্যাঙ্গো স্পেশাল ট্রেন’ চালু হচ্ছে ২০ মে
> পরী মণির ক্লাব ভাঙচুর মামলার প্রতিবেদন ৫ জুলাই

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম বলেন, লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ১ হাজার ২০০ টাকা মণ দরে ১৮ মে বৃহস্পতিবার থেকে বোরোধান সংগ্রহ করা হবে।কোন কৃষক যেন ধান দিতে গিয়ে হয়রানীর শিকার না হয় এ বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হবে। তাছাড়া লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের লক্ষ্যে উপজেলা প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা থাকবে।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন,উপজেলা কৃষি কর্মকর্তা রফিকুজ্জামান,উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ, ৪ নং ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান ভুট্টু ২ নং ইউপি চেয়ারম্যান সদের আলী, উপজেলার চার গোডাউন ইনচার্জ সহ সাংবাদিক বৃন্দ।

এ বছর উপজেলায় ৯ হাজার ১০০ হেক্টর জমিতে বোরো ধান আবাদ হয়েছে। পৌরসদরসহ উপজেলার ৪ ইউনিয়নে ৭৮০ টন ধান ক্রয় করা হবে। এর মধ্যে পৌরসভায় ৫৪, ১ নং বুলাকীপুর ইউনিয়নে ১৭৯, ২ নং পালশা ইউনিয়নে ২৭৫, ৩ নং সিংড়া ইউনিয়নে ১৭৯ এবং ৪ নং ইউনিয়নে ৯৩ টন ধান সংগ্রহ করা হবে।

মে  ১৫, ২০২৩ at ১৭:১৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর