ছাত্রীর সঙ্গে আপত্তিকর ভিডিও ফাঁস, সেই শিক্ষককে বদলি

ছবি- সংগৃহীত।

ছাত্রীর সঙ্গে শিক্ষকের আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালের জেরে রংপুর কারমাইকেল কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আহসান উল ফেরদৌসকে লালমনিরহাট সরকারি কলেজে বদলি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ মে) সকালে কারমাইকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আরো পড়ুন :
> নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে বিজিবি কর্তৃক মেথ মাদক উদ্ধার
> শার্শায় আইন-শৃঙ্খলা বিষয়ক মাসিক সভা অনুষ্ঠিত

কলেজ কর্তৃপক্ষ জানান, ছাত্রীর সঙ্গে শিক্ষকের এমন লজ্জাজনক ও মানহানিকর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরালের ঘটনায় তার বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া যেতে পারে, সে বিষয়ে কলেজের অর্থনীতি বিভাগ বুধবার (১০ মে) দুপুরে বিভাগের সেমিনার কক্ষে এক জরুরি বৈঠক করে। এ সময় বৈঠকে প্রভাষক আহসান উল ফেরদৌসের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে সুপারিশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ৩৭তম শিক্ষা ক্যাডারের কর্মকর্তা আহসান উল ফেরদৌস কারমাইকেল কলেজের অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে যোগদানের পর থেকেই তার আচরণ ছিল অস্বাভাবিক। দিনে দিনে ছাত্রীদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়িয়েছেন তিনি। তার বিরুদ্ধে এমন অভিযোগে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি তাদের।

অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি আদেশে তাকে বদলী করা হয়েছে। একইসঙ্গে বিভিন্ন সরকারি কলেজ থেকে আরও ১৫ জনকে বদলি করা হয়েছে।

তিনি আরও জানান, ফেসবুকে ভিডিও ভাইরালের ঘটনায় গত ৭ মে কৈফিয়ত তলব করে তিন কার্যদিবসের মধ্যে লিখিত জবাব দিতে ওই শিক্ষককে একটি পত্র দিলেও তাতে কোনো সাড়া দেননি। বরং ওই শিক্ষক বিভাগীয় প্রধান বরাবর ১৫ দিনের মেডিকেল ছুটি নিয়ে লাপাত্তা রয়েছেন।

মে  ১১, ২০২৩ at ১৬:০৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর