সিরিজ বোমা হামলার ১৮ বছর পর জঙ্গি গ্রেপ্তার

ছবি- সংগৃহীত।

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির ২০০৫ সালের চাঞ্চল্যকর সিরিজ বোমা হামলার ঘটনায় করা মামলায় চার্জশিটভুক্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আসামি আজিজুল হক দীর্ঘ ১৮ বছর পলাতক থাকার পর র‍্যাবের হাতে ধরা পড়েছেন।

মঙ্গলবার দুপুরে র‍্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক (অপারেশন ও মিডিয়া অফিসার) মো. আনোয়ার হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

গ্রেপ্তার আজিজুল হক (৩৮) ময়মনসিংহের গৌরীপুর থানার তাতিপায়া গ্রামের প্রয়াত মো. রুস্তম আলী মাস্টারের ছেলে।

আরো পড়ুন :
> ৬০ বিলিয়ন রুপি আত্মসাৎ করেছেন ইমরান
> রূপগঞ্জে বিস্ফোরণ: দগ্ধ কেউ বেঁচে নেই

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৫ সালে দেশে সিরিজ বোমা হামলার পর চার্জশিটভুক্ত আসামি আজিজুল হক দীর্ঘ ১৮ বছর নিজের পরিচয় গোপন করে দেশের বিভিন্ন স্থানে পালিয়ে ছিলেন। বর্তমানে তিনি দেশে স্বনামধন্য একটি ফ্যাশন হাউজে সিনিয়র ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। সোমবার এক অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে আদালত, বিমানবন্দর ও দূতাবাসসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। এ হামলায় দুজন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হন।

এদিন সারা দেশের মত ময়মনসিংহ শহরের চরপাড়া মোড়, গাঙ্গিনার পাড় সিটি প্রেস ক্লাবের নিচে, পাটগুদাম চায়না ব্রিজের মোড়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, কোর্ট ভবন বার কাউন্সিলসহ বিভিন্ন স্থানে বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সদীপ (৩৫), রফিকুল ইসলাম টুটুল (১৭), হাফিজুর রহমান (২৫) নামে তিনজন গুরুতর আহত হন।

র‍্যাব আরও জানায়, এর প্রেক্ষিতে পুলিশ বাদী হয়ে ময়মনসিংহের কোতোয়ালী থানায় বিস্ফোরক আইন ও বিশেষ ক্ষমতা আইনে মামলা করে। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা ২০০৬ সালের ১১ সেপ্টেম্বর আসামি আজিজুল হকসহ আরোও ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে।

মে  ১০, ২০২৩ at ১১:২৫:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর