উন্নয়ন মেলায় সাংবাদিক ও আ’লীগ নেতারা উপস্থিত না থাকায় স্থানীয় এমপি’র ক্ষোভ প্রকাশ

ঠাকুরগাঁও রাণীশংকৈলে স্থানীয় সরকার দিবস উপলক্ষে ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনষ্ঠানে স্থানীয় উপজেলা আ’লীগের নেতৃবৃন্দের উপস্থিত না থাকায় ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য হাফিজ উদ্দীন ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিকরাও উপস্থিত না থাকার বিষয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেন। রবিবার (১৭ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে এ উন্নয়ন মেলার উদ্বোধক ও প্রধান অতিথির বক্তবকালে তিনি এ কথা বলেন। হাফিজ উদ্দীন আরো বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। দেশে উন্নয়ন হচ্ছে। আজ উন্নয়ন মেলা হচ্ছে। এগুলো প্রচার কারা করবেন, সাংবাদিকরা অথচ উপজেলার সাংবাদিকরা এখানে নেই। তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে বলেন, ইউএনও’র সাথে যদি কোন ভুল বুঝাবুঝি হয়ে থাকে তাহলে বসে এগুলো সমাধানের আহবান জানান। তিনি বলেন,ইউএনও নতুন মানুষ ভুলক্রুটি থাকতে পারে, এগুলো সবাই মিলে বসে সুরাহা করে নেন।
এমপি হাফিজউদ্দীন আরো বলেন, অপরদিকে উন্নয়ন মেলায় আ’লীগের নেতারা নেই। তিনি বলেন, রাণীশংকৈল উপজেলায় ছোট বড় যে কোন অনুষ্ঠানে উপজেলা আ’লীগের নেতারা থাকে। অথচ এ অনুষ্ঠানে নেই। কেন নেই,মনে হয় কোন ভুল বুঝাবুঝি রয়েছে। তিনি উপজেলার অন্যান্য কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়ে বলেন, নুতন ইউএনও, উনার সাথে আপনারা আলোচনা করেন। পূর্বের ইউএনওরা এখানে কিভাবে
চলতেন। তাছাড়া আ’লীগ নেতাদের সাথে বসে ভুলক্রটি গুলো আলোচনা সাপেক্ষে সমাধান করে নেওয়ারও আহবান জানান তিনি।
স্থানীয় সরকার দিবস উপলক্ষে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে র‌্যালি বের করা হয়।
র‌্যালি শেষে উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহরিয়ার রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য আব্দুল বাতেন স্বপন, ভাইস চেয়ারম্যান শেফালী বেগম, ইউপি চেয়ারম্যান আব্দুল বারী, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান। আলোচনা সভা অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সাদেকুল ইসলাম।
উন্নয়ন মেলায় আ’লীগের নেতৃবৃন্দ না থাকার ব্যাপারে জানতে চাইলে উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দীন আহাম্মেদ বলেন, এ ইউএনও যোগদানের পর উপজেলা আ’লীগের নেতৃবৃন্দের সাথে কোন মতবিনিময় করেননি। আমাদের অবমুল্যায়ন করেই চলছে। একারনে আমরা কোন অনুষ্ঠানে যাচ্ছি না। অপরদিকে রাণীশংকৈল প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মো. বিপ্লব,বলেন, এ ইউএনও আসার পর সাংবাদিকদের সাথে কোন মতবিনিময় বা পরিচিতি সভা করেননি। তাছাড়া সাংবাদিকদের কোন সংবাদের বক্তব্য চাইলেও তিনি টালবাহানা করছেন। এবং কি প্রেসক্লাবে তিনি সেভাবে চিঠিপত্র দিচ্ছেন না। উন্নয়ন মেলারও চিঠিও তিনি দেননি। তাই আমাদের দিবসটির উদযাপনের কথা জানা না থাকায় সেখানে যাওয়া হয়নি।
স্থানীয় প্রেসক্লাবে উন্নয়ন মেলার চিঠি না দেওয়া ও আ’লীগ নেতাদের অনুপস্থিতি কারন জানতে গতকাল রোববার উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহরিয়ার রহমানের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি তাতে সাড়া দেননি। ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.মাহবুবুর রহমান, প্রত্যেক অনুষ্ঠানের চিঠি দিতে হবে। সকলের সাথে মিলে মিশেই কাজ করতে হবে। বিষয়গুলো নিয়ে তিনি ইউএনও’র সাথে কথা বলবেন বলে মন্তব্য করেন।
দেশদর্পণ/সুআ/হুক/ইর