মানিকগঞ্জে গরু চোর আটক : ৫ টি গরু উদ্ধার

মানিকগঞ্জে চুরি হওয়া পাঁচটি গরু উদ্ধার করে আকবর আলী (৩৫) নামের এক চোরকে আটক করেছে পুলিশ। এসময় গরু চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপভ্যান জব্দ করা হয়।

মঙ্গলবার (৯ মে) দুপুর দেড়টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মানিকগঞ্জ সাটুরিয়া থানার পুলিশ পরিদর্শক ইমাম মেহেদী বিষয়টি নিশ্চিত করেছেন। উদ্ধার করা গরু ইতোমধ্যে মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

আরো পড়ুন :
> কালীগঞ্জে নবজাতকের কবর খুঁড়ে কংকাল চুরি
> পাঁচবিবিতে যাতায়াতের রাস্তা বন্ধ করার অভিযোগ

গ্রেফতার চোর আকবর আলীর বাড়ি সদর উপজেলার জাগীর ইউনিয়নের ধলেশ্বরী গ্রামে, সে ঐ গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, সোমবার দিবাগত রাতে সাটুরিয়া থানার পুলিশ ঢাকা-আরিচা মাহাসড়কে বাড়বাড়িয়া চেকপোষ্টে ডিউটি করছিলেন। ভোর ৪ টার দিকে পার্শবর্তী বরুনডি গ্রামের লোকজনের চিৎকার শুনে দ্রুত ঘটনাস্থলে গিয়ে লোকজন দ্বারা পুলিশ জানতে পারে ২টি ট্রাকযোগে চোরেরা ছয়টি গরু চুরি করে নিয়ে যাচ্ছে। পুলিশ দ্রুত অভিযান চালিয়ে বুরুন্ডি এলাকা থেকেই একটি মিনি ট্রাক, গরু চুরি করার সরঞ্জামসহ চুরি হওয়া পাঁচটি গরু উদ্ধার করেন। এসময় একজন গরু চোরকেও আটক করা হয়।

পুলিশ আরও জানায়, আকবর আলীকে জিজ্ঞাসাবাদ করলে গরু চোরের কাথা শিকার করে বলেন, আরেকটি একটি গাড়িতে করে গাভী ও বাচ্চাসহ অন্য চোরেরা নিয়ে গেছে।

সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস জানান, পালিয়ে যাওয়া চোরদের গ্রেফতারের চেষ্টা চলছে। ইতোমধ্যে উদ্ধার করা পাঁচটি গরু মালিকের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। বাচ্চাসহ গাভী গরু উদ্ধারের চেষ্টা চলছে। এই ব্যাপারে থানায় একটি মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

মে  ০৯, ২০২৩ at ১৬:৩৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআহার/ইর