পাঁচবিবিতে যাতায়াতের রাস্তা বন্ধ করার অভিযোগ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের শিরতা গ্রামে যাতায়াতের রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। রাস্তা বন্ধ করায় ঐ গ্রামের ৭/৮টি পরিবার ক্ষেত থেকে তাদের বোরো ধান বাড়ীতে তুলতে বেকায়দায় পড়েছে। পরে তারা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, উপজেলার শিরতা গ্রামের জালাল উদ্দিনের পুত্র আবু রায়হান উজ্জলের বাড়ীর সামনে যাতায়াতের রাস্তায় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশি মৃত সাহেব আলীর ছেলে ফজর আলী বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে দেয়। ফলে উজ্জলসহ ঐ গ্রামের আরো ৭/৮টি পরিবার তাদের বোরো ধান কেটে বাড়ীতে আনতে এবং ধান মাড়াই মেশিন প্রবেশে সমস্যায় পড়েন। এ সময় উজ্জল রাস্তা বন্ধ করতে বাধা প্রদান করলে প্রতিপক্ষরা তার উপর চড়াও হয়ে মারপিট করেন। এঘটনায় উজ্জল থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।

মঙ্গলবার সরেজমিনে গেলে এলাকাবাসী সাংবাদিকদের জানায়, প্রতি ধানের মৌসুমে ফজর আলী রাস্তা নিয়ে গ্রামবাসীর সঙ্গে বিবাদে লিপ্ত হয়ে রাস্তা বন্ধ করে দেয়। ফজর আলীর আলীর স্ত্রী ফেন্সি বেগম বলেন, আমি আমার জমি দিয়ে একাই রাস্তা দিবো না। সে কারণে রাস্তা বন্ধ করেছি।

আওলাই ইউপির সংরক্ষিত ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান লাভলী বেগম বলেন, ফজর আলী রাস্তা বন্ধ করলে আমি সেখানে নিজে উপস্থিত হয়ে গ্রামের মানুষের মাঠের ধান বাড়ীতে নিয়ে আসার সময় পর্যন্ত রাস্তার বেড়া খুলে দিতে বললেও তারা খুলে দেয়নি। বরং আমার সামনেই তারা মারামারিতে লিপ্ত হয়।

মে  ০৯, ২০২৩ at ১৬:০৭:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দেপ্র/ইর