জমি নিয়ে বিরোধে অন্তসত্ত্বা নারীসহ ৩ জনকে কুপিয়ে জখম

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গোপালগঞ্জের কাশিয়ানীতে সাত মাসের অন্তসত্ত্বা নারীসহ একই পরিবারের তিনজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। এ নিয়ে শিবপুর ও কুসুমদিয়া গ্রামে সংঘর্ষ এবং ঘরবাড়ি ভাংচুরের ঘটনাও ঘটেছে।

মারামারি,হামলা পাল্টা হামলা, সংঘর্ষের কারণে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। উপজেলার মহেশপুর ,সাজাইল, রাতইল ইউনিয়নে বর্তমানে চরম আতংকে রয়েছে সাধারন জনগণ। গতকাল রবিবার (৩০এপ্রিল) স্থানীয়রা আশংকা প্রকাশ করে সাংবাদিকদের বলেন, যে কোন সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।

আরো পড়ুন :
> শাহজাদপুরে পাতা ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে ৭৫ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু!
> ঝিকরগাছায় মধ্যরাতে প্রেমিকার বাড়িতে মিলল কলেজছাত্রের লাশ! পুলিশ হেফাজতে অভিযুক্ত তরুণী

ঘটনার বিবরণে জানা যায়, গত বুধবার সকালে উপজেলার রাতইল ইউনিয়নের চরভাটপাড়া গ্রামে এ মারামরি ঘটনা ঘটে। এতে আহত হন উপজেলা চরভাটপাড়া গ্রামের মফিজুর রহমান শেখ (৪৫) ও তার স্ত্রী সাত মাসের অন্তসত্ত্বা রুমা বেগম (৩৫) এবং তার ভাই সজল শেখ (২৭)।

এলাকাবাসী জানায়, ১৯ শতাংশ জমি নিয়ে ওই গ্রামের দীর্ঘদিন ধরে মৃত আবু তালেব শেখের ছেলেদের সাথে প্রতিবেশি সিরাজ শেখের বিরোধ চলছিল।

বিরোধ নিরসনে জমি পরিমাপের দিন নির্ধারণ করা হয়। কিন্তু সিরাজ ও তার পরিবারের সদস্যরা জমি মাপতে রাজি না হওয়ায় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায় সিরাজ ও তার ছেলে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এতে ৭ মাসের অন্তসত্ত্বা নারীসহ একই পরিবারের তিনজন আহত হয়েছেন। পরে তাদেরকে কাশিয়ানী ১০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফিরোজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এপ্রিল ৩০, ২০২৩ at ২০:৩০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/দুবি/ইর