শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের বেড না থাকায় মেঝেতেই চিকিৎসা

ঈদ পরবর্তী সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ রোগীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। । উপজেলার ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভার মিলে প্রায় ৭ লক্ষ লোকের বসবাস। এই ৭ লক্ষ লোকের জন্য একটি মাত্র সরকারি হাসপাতাল।

শনিবার সরেজমিন গিয়ে দেখা যায়, ৫০ শয্যার এই হাসপাতালে বেড না থাকায় মেঝেতেই রোগীকে বিছানা করে চিকিৎসা দেয়া হচ্ছে। উপজেলার বাশুরিয়া থেকে চিকিৎসা নিতে আসা সালমা খাতুন জানান, তিনি তীব্র পেটার ব্যাথা নিয়ে দুদিন হলো এই হাসপাতালে ভর্তি হয়েছেন। বেড না থাকায় মেঝেতেই বিছানা করে চিকিৎসা নিচ্ছেন। এখন সুস্থ্য অনুভব করছেন। আজ তিনি রিলিজ নিয়ে বাড়ি যাবেন। তিনি আরো জানান মাঝে মাঝেই বিদ্যুৎ চলে যাওয়ায় প্রচন্ড গরমে এখানে থাকা খুবই কঠিন ।

আরো পড়ুন :
> ভুরুঙ্গামারীতে পৃথক অভিযানে ১৪৮ ফেন্সীডিল ও ৮টি ইয়াবা উদ্ধার সহ একজন আটক
> যশোরে কুখ্যাত চোর রাশেদকে বিপুল পরিমাণ মালামালসহ আটক

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক চিকিৎসক মাসুদ রানা জানান, প্রচণ্ড গরমে ডায়রিয়া, পেটের ব্যাথা সহ বিভিন্ন রোগ নিয়ে রোগী ভর্তি হচ্ছে। ৫০ শয্যার এই হাসপাতালে প্রতিদিন গড়ে ৬৫ থেকে ৭০ জন রোগী ভর্তি হচ্ছে। বেড না থাকায় অনেককেই মেঝেতে বেড করে চিকিৎসা দিতে হচ্ছে। বহি: বিভাগে প্রতিদিন গড়ে ৪ থেকে ৫ শ জন রোগীর চিকিৎসা প্রদান করা হচ্ছে। এই হাসপাতালে ২০ জন ডাক্তারের পদ থাকলেও বর্তমানে ১১ জন ডাক্তার আছেন। তাই রোগীদের চিকিৎসা দিতে খুবই হিমশিম খেতে হচ্ছে। ঘন ঘন বিদ্যুতের লোড সিডিং থাকায় প্রসূতি মায়েদের সিজারিং অপারেশন ব্যাহত হচ্ছে। জেনারেটর থাকলেও পর্যাপ্ত পরিমাণ জ্বালানির বরাদ্দ না থাকায় শুধু রাতে চালানো হচ্ছে।

এপ্রিল ২৯, ২০২৩ at ১৮:৩১:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মোআকু/ইর