কাজিপুরে বিশ্ব জলাতঙ্ক দিবস পালিত

২৮ সেপ্টেম্বর বিশ্ব জলাতঙ্ক দিবস। জলাতঙ্কের অবসান, সকলে মিলে সমাধান প্রতিপাদ্যে দিবসটি উপলক্ষে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোমেনা পারভীনের সভাপতিত্বে বিশ্ব জলাতঙ্ক দিবস – ২০২৩ আলোচনা সভায় জলাতঙ্ক বিষয়ে ভিডিও কনটেন্ট উপস্থাপন করেন ডাঃ ফিরোজুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাবিবুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ অফিসার সার্জেন মাহামুদুল হাসান।
সভায় সভাপতির বক্তব্যে জানান, কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জলাতঙ্ক রোগের নিবিড় চিকিৎসা সেবা প্রদান করা হয়। এই বিষয়ে সচেতন করতে বলেন, কুকুর, বিড়াল কিংবা শিয়ালে কামড়ালে আক্রান্ত স্থানে পর্যাপ্ত পরিমাণে পানি এবং সাবান দিয়ে ধুয়ে নিতে হবে, এবং আক্রান্ত ব্যক্তিকে যতদ্রূত সম্ভব ২৪ ঘন্টার মধ্যে হাসপাতালে নিয়ে আসতে হবে। যে সমস্ত হিংস্র প্রাণীর লালায় জলাতঙ্ক জীবাণু থাকে, সে সমস্ত প্রাণি থেকে দূরে থাকতে সভায় বক্তাগণ সচেতন থাকার আহ্বান করেন। এই সময় ডাক্তার, নার্স এবং বিভিন্ন পেশাজীবীর প্রতিনিধি উপস্থিত ছিলেন।