কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়িতে হামলা

লালমনিরহাটের কালীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আল-আমিন ইসলাম নামের এক ব্যক্তির বাড়িতে হামলার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষ আশরাফুল ইসলাম লেবুর বিরুদ্ধে ।

বুধবার বিকালে উপজেলার কেরানীপাড়া এলাকায় এ হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে । এ ঘটনায় রাতে ১ জনের নাম ও অজ্ঞাত ২/৩ জন উল্লেখ করে কালীগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী আল-আমিন ইসলাম ।

আরো পড়ুন :
> ঈদের আনন্দ ভাগাভাগি করতে বস্ত্র বিতরণ
> মদনে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

লিখিত অভিযোগে সূত্রে জানা যায়, উত্তর ঘনেশ্যাম মৌজাস্থ বায়না সূত্রে ৫ শতক জমি প্রাপ্ত হয়ে উক্ত জমিতে বসত বাড়ী নির্মান করে দীর্ঘদিন হইতে বসবাস সহ ভোগ দখল করে আসছে আল-আমিন ইসলামের পরিবার । ভোগ দখলীয় অবস্থায় বিবাদী মো. আশরাফুল ইসলাম লেবু (৪১) প্রায় ৫ মাস পূর্ব হইতে আল-আমিন পরিবারের দখলীয় জমির মালিকানা দাবী সহ জোর পূর্বক জবর দখলের পায়তারা করিলে বিবাদীগনের সহিত উক্ত জমির বিষয়কে কেন্দ্র করে বিরোধের সৃষ্টি হয় । সেই বিরোধের জের ধরে গত ১৯ এপ্রিল বিকালের দিকে বসত বাড়ীর সামনে কাঁচা রাস্তার উপর বিবাদীগনের সহিত আল-আমিনের দেখা হইলে বিবাদী গণ উক্ত জমির বিষয়কে কেন্দ্র করিয়া তর্কবিতর্ক করে । তর্কবিতর্কের এক পর্যায়ে বিবাদীগন অকথ্য ভাষায় গালিগালাজ করিতে থাকে । আল-আমিন তার প্রতিবাদ করিলে, বিবাদীগন মারপিট করার জন্য উদ্যুত হয় ও বাড়ীতে প্রবেশ করে হামলা করতে থাকে, ঘটনার বেগতিক দেখিয়া চিল্লাহাল্লা করিলে অনেকে ঘটনাস্থলে আগাইয়া আসে তখন আশরাফুল ইসলাম লেবু সহ অজ্ঞাত ২/৩ জন তাদের পরিবার কে হুমকি দিয়ে চলে যায় ।

এ বিষয়ে আল-আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি গত ০৮ আগস্ট ২০২২ তারিখে আমার সহিত মো. আশরাফুল ইসলাম লেবু জমি বিক্রয়ের বায়না পত্র সম্পাদন করে । স্বাক্ষীগনের সম্মুখে টাকা বুঝিয়া নিয়েছেন তিনি । শর্ত মোতাবেক ও সম্মতিক্রমে বায়নাকৃত জমিতে বসতবাড়ী নির্মান পূর্বক যথারীতি শান্তিপূর্ণ বসবাস করিয়া আসিতেছি । তিনি তিন মাস পরে আমাকে জমির সাব-কবলা দলিল করে দিবে বলে প্রতিশ্রুতিবদ্ধ হইয়াছেন । তিন মাস পার হলেও তিনি আমাকে জমির দলিল করে দিতে টালবাহানা করিয়া কালক্ষেপন করিয়া আসিতেছেন । ইতিমধ্যে আমি লোক মারফত জানিতে পারি যে, বায়নাকৃত জমি অধিক লাভের আশায় অন্যত্র বিক্রয় করিবার পায়তারা করিতেছেন । সেই সাথে এইরুপ অপরাধজনক কার্যকলাপ যাতে না হয় এর জন্য তাহাকে আমি লিগ্যাল নোটিশ মারফত সতর্ক করি । তার জের ধরে আজকে আমার বসতবাড়ীতে হামলা করে ওরা এবং আমার পরিবারের সাথে অকথ্য ভাষায় গালিগালাজ করে ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি বলেন , লেবু ও তার সব ভাইরা সুদের ব্যবসা করে,আজ তাদের অনেক টাকা । টাকার জোড়ে তারা সত্য কে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে। তাদের নামে কেউ কিছূ বললে মিথ্যা মামলা জড়িয়ে দেয় ।

এ প্রেক্ষিতে অভিযুক্ত আশরাফুল ইসলাম লেবু কে একাধিক বার মুঠোফনে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি । এ বিষয়ে জানতে চাইলে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এটিএম গোলাম রসূল জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে ।

এপ্রিল ২০, ২০২৩ at ১২:৪৮:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/কাআখো/ ইর