কুড়িগ্রামে ৩ মাসে বিভিন্ন অপরাধে ১৬৪২ আসামি গ্রেফতার

কুড়িগ্রাম জেলা পুলিশের অভিযানে এ বছরের জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত মাদক, জুয়া ও বিভিন্ন মামলাসহ ওয়ারেন্ট মূলে আসামী গ্রেফতার ও আলামত উদ্ধার নিয়ে সংবাদ সম্মেলন করেছেন পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম ।

মঙ্গলবার দুপুরে পুলিশ লাইন্স ফোর্সেস মেসে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, কুড়িগ্রাম জেলা পুলিশ গত জানুয়ারি থেকে মার্চ মাসে মাদকের বিরুদ্ধে সদাশয় সরকারের জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনা করে মোট ১৩৫ টি মাদক মামলায় ২১৭ জন মাদক কারবারির বিরুদ্ধে মামলা রুজু করে এবং ১৭১ জন কুখ্যাত মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হয় ।

আরো পড়ুন :
> উলিপুরে বৃদ্ধের রহস্যজনক মৃত্যু
> রূপগঞ্জে আ’লীগ নেতার অর্থায়নে দুই হাজার নারী পুরুষের মাঝে ঈদ উপহার বিতরণ

১৩৫ টি মাদক মামলায় উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য । জানুয়ারি থেকে মার্চ মাসে মোট উদ্ধারকৃত মাদকের পরিমাণ- ২৪২ কেজি ৭০০ গ্রাম গাঁজা, ২৮,৬৩৬ পিস ইয়াবা, ৬২০ বোতল ফেন্সিডিল, ৩৬৭ বোতল ইস্কাফ, ৫৩.৩১ গ্রাম হেরোইন, ২০০ বোতল বিদেশী মদ ও ১০ লিটার দেশী মদ উদ্ধার করা হয়। পুলিশ সুপার আরো বলেন, গত মার্চ মাসে প্রায় প্রতিদিনই প্রত্যন্ত অঞ্চলে অনলাইন ও অফলাইন জুয়ারুদের গ্রেফতার করা হয় । মার্চ মাসে মোট ৫৮ টি জুয়া মামলায় ২৬৫ জনকে গ্রেফতারসহ ২৬৯৪ টি তাসের কার্ড, নগদ অর্থ (২, ৯৮,০১৪ টাকা), মোটরসাইকেল ৫টি, মোবাইল ২০টি, ডাবুর গুটি, প্লাস্টিরের বস্তা উদ্ধার করে কুড়িগ্রাম জেলা পুলিশ ।

জেলা পুলিশ সুত্র জানায়, গত জানুয়ারি থেকে মার্চ মাসে মাদক, জুয়া ও অন্যান্য ২০০টি মামলায় ২০৫ জন, ওয়ারেন্ট মূলে ১৯৯ জন, অন্যান্য ৪৮ জনসহ মোট ৪৫২ জন গ্রেফতার, ফেব্রুয়ারি মাসে মাদক, জুয়া ও অন্যান্য মামলা সহ ২০৯ টি মামলায় ২৩৪ জন, ওয়ারেন্ট মূলে ২৬৮ জন, অন্যান্য ৩৪ জন সহ মোট ৫৩৬ জন গ্রেফতার, মার্চ মাসে মাদক, জুয়া ও অন্যান্য মামলা সহ ২৭৭ টি মামলায় ৪০১ জন, ওয়ারেন্ট মূলে ২০৯ জন, অন্যান্য ৪৪ জন সহ মোট ৬৫৪ জন। গত তিন মাসে সর্বমোট ১৬৪২ জন আসামীকে গ্রেফতার করে জেলা পুলিশ কুড়িগ্রাম ।

এপ্রিল ১১, ২০২৩ at ১৯:৫৫:০০ (GMT+06)
দেশদর্পণ/ আক/নদা/ ইর