চৌগাছায় সাংবাদিক নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক, দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার ও দৈনিক কালের কণ্ঠের স্থানীয় প্রতিনিধি শাহানুর আলম উজ্জ্বলসহ প্রেসক্লাব এবং রিপোর্টার্স ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলার প্রতিবাদে ফুসে উঠেছে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। মিথ্যা মামালার প্রতিবাদে শুক্রবার যশোর রোড সংলগ্ন প্রেসক্লাবের সামনে বেলা সাড়ে ১১ টা থেকে সাড়ে ১২ টা পর্যন্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্বতা ঘোষনা করে একাধিক সংগঠনের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। নেতৃবৃন্দ এ সময় বলেন, অপরাজনীতির মাধ্যমে সাংবাদিকের কণ্ঠকে স্তব্ধ করা যাবেনা। এদের যারা আশ্রয় প্রশ্রয়দাতা তাদের মুখোশ উন্মোচনের মাধ্যমে আরো বেশী করে সংবাদ পরিবেশেনের আহবান জানানো হয়। নেতৃবৃন্দ আরো বলেন, মহান পেশা সাংবাদিকতাকে যারা কলুষিত করতে চাই তারা সমাজ ও দেশের শত্রু।

কতিপয় ব্যক্তি এই পেশাকে ঢাল হিসাবে ব্যবহার করে হলুদ সাংবাদিকতার মাধ্যমে এলাকায় সন্ত্রাসী, নৈরাজ্য, মাদক ব্যবসা, চোরাচালান ও অপরাধ চালিয়ে যাচ্ছে। এরা কখনো সমাজের কল্যাণ বয়ে আনতে পারেনা। এরা সমাজের বিষফোঁড়া হিসাবে প্রতিষ্ঠিত। এদেরকে বয়কট করতে হবে।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশকে একাত্বতা ঘোষনা করেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, উপজেলা ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের শিক্ষকবৃন্দ, ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন, উপজেলা তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

প্রেসক্লাব চৌগাছার সভাপতি সহকারী অধ্যাপক ইয়াকুব আলীর সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. তমিজ উদ্দিন, যুগ্ম সম্পাদক ডাঃ গোলাম মোস্তফা, সিংহঝুলী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সামছুর রহমান টিয়া, ডিভাইন শিক্ষা উন্নয়ন প্রকল্পের ম্যানেজার এএসএম মোশফিকুর রহমান মুকুল।

উপজেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দৈনিক গ্রামের কাগজের মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক চন্দন দাস, রুপদিয়া প্রেসক্লাবের সভাপতি রবিউল খান, চুড়ামনকাঠি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান, দৈনিক লোকসমাজ পত্রিকার পক্ষে স্টাফ রিপোর্টার মাসুদ রানা বাবু, শামীম হোসেন।

দৈনিক সমাজের কথা’র পক্ষ থেকে স্টাফ রিপোর্টার ইমরান হোসেন পিংকু, বসুন্দিয়া প্রেসক্লাবের নেতা এম এ গনি খান, কেশবপুরের সাংবাদিক পরেশ চন্দ্র দেবনাথ, দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার আশিকুর রহমান শিমুল, মনিরামপুর পৌর প্রতিনিধি তাজাম্মুল হোসেন, প্রেসক্লাব চৌগাছার সাধারণ সম্পাদক শাহানুর আলম উজ্জ্বল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মুকুরুল ইসলাম মিন্টু, সাংবাদিক বাবলুর রহমান।

সাংবাদিক এবি সিদ্দিক মন্টু প্রমূখ। এ সময় রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক, কবি, সাংবাদিক, বাজার ব্যবসায়ী নেতৃবৃন্দসহ নানা শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সম্প্রতি দৈনিক গ্রামের কাগজসহ একাধিক পত্রিকায় চৌগাছার মাদক ব্যবসা সংক্রান্ত একটি তথ্যবহুল সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আলোচিত মাদক ব্যবসায়ী, বিবাহিত, ও ইউপি নির্বাচনে মনোনয়ন ফরম ক্রয়কারী জিহাদ হোসেনের নামও উঠে আসে। এতে ক্ষিপ্ত হয়ে সাংবাদিক নেতৃবৃন্দের নামে আদালতে মামলা করেন।

আরো পড়ুন :
> গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে হামলা ও লুটপাট আহত-৪
> আন্দোলনের নামে সন্ত্রাস কখনো কল্যাণকর হতে পারে না

অপরদিকে বিগত ২৩ ফেব্রয়ারি বৃহস্পতিবার আলোচিত সাংবাদিক আজিজুর রহমানের ব্যক্তিগত ফেসবুক আইডিতে পোস্ট দেন যে ৩ দিনের ভিতরে সকল প্রাথমিক বিদ্যালয় হতে ডিভাইন শিক্ষকদের প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়। এটি দেখার পর শিক্ষকগণ অসম্মানিত হন এবং হতাশায় ভেঙ্গে পড়েন। এ ঘটনায় ডিভাইন শিক্ষকদের পক্ষে মোশফিকুর রহমান উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেন।

এতে হয়রাণী হওয়া শিক্ষকদের পক্ষে লেখালেখির কারনে প্রায় দেড় মাস পরে কথিত ওই সাংবাদিক আজিজুর রহমান যশোর আদালতে প্রেসক্লাব ও চৌগাছা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও সম্পাদকের নামে পৃথক আরো একটি মনগড়া মিথ্যা মামলা করেন। একই দিনে দুটি পৃথক মামলা রুজু হওয়ায় এটি উদ্দেশ্যেমূলক বলে এলাকাবাসীর অভিমত।

এপ্রিল ০৭, ২০২৩ at ১৯:১৪:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মই/সুরা