গাজীপুরের কালীগঞ্জে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে গাজীপুরের কালীগঞ্জে আর্ন্তজাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ০৯/০৩/২০২৩ইং সকাল ১১ ঘটিকার সময় উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিয়ষক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কালীগঞ্জ উপজেলা পরিষদের মুক্ত মঞ্চে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন :
>স্মার্ট বাংলাদেশ গড়তে নৌকায় ভোট চাইলেন এমপি মমিন মন্ডল
>ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে শুয়ে বাঁচার আকুতি জানাচ্ছে- ৯ বছরের শিশু পলাশ

উপজেলা নির্বাহী কর্মকর্তা আসসাদিকজ্জামানের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সভাপতি,কালীগঞ্জের মাটি ও মানুষের নেত্রী মেহের আফরোজ চুমকি এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ,দিবসটির গুরুত্ব তুলে ধরে বিভিন্ন দিক নির্দেশনা মুলক বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা জেসমিন বেগম ,উপজেলা প্রশাসনএর আয়োজনে কালীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. মনির হোসেন এর সঞ্চালনায় আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে, নারী দিবস উপলক্ষে পবিত্র কোরআন তেলোয়াত করেন,প্রশিক্ষনার্থী মাকদুদা আক্তার, গীতা পাঠ করেন উদ্দেগ্যতা সম্পারানী বীর,বাইবেল পাঠ করেন আগ্নেশ রোজারিও, বক্তব্য রাখেন উদ্দেগ্যগতা,সম্পা রানী বীর,কালীগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি জুয়েনা আহমেদ, কালীগঞ্জ পৌর আওয়ামী লীগ এর সভাপতি ও কালীগঞ্জ পৌর মেয়র৷ এস,এম, রবীন হোসেন, কালীগঞ্জ উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান, শর্মীলা রোজারিও ভাইস চেয়ারম্যান এড্য. মাকসুদুউল আলম, কালীগঞ্জ উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি, কালীগঞ্জের মাটি ও মানুষের প্রানের নেত্রী মেহের আফরোজ চুমকি এমপি, তিনি তাঁর বক্তব্য বাংলাদেশর বার বাররে নির্বাচিত প্রধান মন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জন নেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে বলেন,বিভিন্ন ভাবে নারীদের অগ্রগতি জন্য যে পদক্ষেপ গ্রহণ করেছেন বলেই নারীরা আজ স্বাবলম্বী, মাতৃকালীন,ভাতা,বিধবা ভাতা,বয়স্ক ভাতা সহ বিভিন্ন প্রশিক্ষন এর ব্যবস্হার মাধ্যমেই নারী দের উদ্যোগী করতে সহয়তা করেছেন,তাই আবার ও সামেনর নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট চেয়ে,শেখ হাসিনার মঙ্গল কামনা করে,উনার বক্তব্য শেষ করেন।

এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক সহ বিভিন্ন এলাকার নারীগন উপস্থিত ছিলেন।

মার্চ ০৯, ২০২৩ at ১৯:৫৬:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/মমেহা