রাজাপুরে ছোট্ট শিশুকে বাচাতে আর্থিক সাহায্যের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন মা

ঝালকাঠির রাজাপুরে দরিদ্র পরিবারে ৭ মাস বয়সের তাহিয়ার হার্টে ছিদ্র ধরাপড়ায় চিকিসার টাকা যোগার করতে গত দুইমাস যাবত দ্বারে দ্বারে ঘুরছেন মা আকলিমা বেগম। তাহিয়ার অপারেশন করাতে তিন লক্ষাধিক টাকার প্রয়োজন। মানুষের সাহায্য ছাড়া এ বড় অংকের টাকা দিয়ে তাহিয়াকে বাচানো সম্ভব নয় বলে জানিয়েছেন মা আকলিমা বেগম।

উপজেলার জগাইর গ্রামের রাজের যোগালিয়া দরিদ্র ইলিয়াচ আকনের স্ত্রী আকলিমা বেগম গত শনিবার রাজাপুর সাংবাদিক ক্লাবে এসে এসব কথা বলেন। আকলিমা আরো জানান, জন্মের পর থেকে তাহিযা রাতে প্রায়ই কান্না করতো। ঘুমাতে পারছেনা। তাই তার এক আত্মীয়ের সামান্য সহযোগীতায় রাজাপুরের একটি ক্লিনিকে ডাক্তার দেখান তাহিয়াকে। সেখানের ডাক্তার অতি দ্রুত উন্নত চিকিতসার জন্য ঢাকায় যেতে বলেন। অন্য এক আত্মীয়ের সহযোগীতায় গত ১লা জানুয়ারী ঢাকা শাহাবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেনকে দেখান।

আরো পড়ুন :
>নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী কাজ করছে: আমু এমপি
>অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মিষ্টি ও সেমাই উৎপাদনকারী ৫ব্যবসায়ীকে জরিমানা

তিনি পরীক্ষা করে তাহিয়ার হার্টে ছিদ্র আছে বলেছেন। যত তাড়াতাড়ি সম্ভব তাকে অপারেশন করাতে হবে। অপারেশন করাতে তিন লক্ষাধিক টাকার প্রয়োজন বলে ওই ডাক্তার বলেছেন। টাকা যোগার করে অপারেশন করাতে ওই ডাক্তার ঢাকায় যেতে বলেছেন। বর্তমানে ওই ডাক্তারের দেয়া প্রেসক্রিপশন অনুযায়ী তাহিয়াকে ঔষধ খাওয়ানো হচ্ছে।

বর্তমানে তাহিয়া রাতে কান্না করে তার বুক সব সময় কাপছে। রাতে সে ঘুমাতে পারছেনা। মানুষের দ্বারে দ্বারে গেলে মানুষ ১০ টাকা ৫ টাকা সাহায্য করেন। কিন্তু তাদিয়ে এ জটিল অপারেশন করানো সম্ভব নয়। তাদের পরিবারে আরো দুটি ছেলে মেয়ে আছে। তারা সুস্থ্য আছেন। তাই তাহিয়ার চিকিৎসা করাতে ধনাঢ্য ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন করছেন আকলিমা-ইলিয়াচ দম্পতি। তাদের সাথে যোগাযোগ করতে বিকাশ মোবাইল নাম্বার ০১৭৮৯৪৮৫৪৫১.

মার্চ ০৮, ২০২৩ at ১৮:৪৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেনাহাঈ/মমেহা