অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল মিষ্টি ও সেমাই উৎপাদনকারী ৫ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁর পত্নীতলায় র‌্যাব-৫ (রাজশাহী), জয়পুরহাট ক্যাম্প কর্তৃক অভিযান পরিচালনা করে উপজেলার নজিপুর বাজার এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও সেমাই উৎপাদন ও বিপণন করার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ হাজার টাকা জরিমানা হয়েছে।

র‌্যাব-৫ এর প্রেস বিজ্ঞপ্তি থেকে জানাগেছে, র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষক মামলার আসামিসহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

আরো পড়ুন :
>ঠাকুরগাঁওয়ে হোলিতে মাতেন সবাই
>পাবনায় জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠিত

এরই ধারাবাহিকতায় বুধবার ৯টা ১৫ হতে ১১টা ৫ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৫, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. মাসুদ রানা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পত্নীতলা নওগাঁ জেলা কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. রুমানা আফরোজ এর নেতৃত্বে পত্নীতলা উপজেলার নজিপুর বাজার এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে করে ভেজাল ঝোলা গুড়-১০৫২০ কেজি, কেমিকাাল রংয়ের সেমাই-২৩০০ কেজি, মিষ্টির ময়লা শিরা-৭১৫০ লিটার, দুর্গন্ধযুক্ত ছানা-২৯৫০ লিটার, নষ্ট মিষ্টি-৪০৫০ কেজি, কেমিক্যাল রং-০১ কেজি, ব্যবহত পাম ওয়েল-৪২৫০ লিটার সহ অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও সেমাই উৎপাদন এবং বিপনন করার অপরাধে (১)“ফাতিহা ফুড প্রোডাক্ট” এর মালিক এম এস দোলন (৪৫), (২)‘ধানসিঁড়ি মিষ্টান্ন ভান্ডার’ এর মালিক মো. আলমগীর হোসেন (৪২), (৩)“নিউ মমতাজ মিষ্টান্ন ভান্ডার” এর মালিক মো. রফিকুল ইসলাম (৩৯), (৪)’’মমতাজ মিষ্টান্ন ভান্ডার” এর মালিক শ্রী উজ্জল কমার মহন্ত (৫০) ও (৫)’’ওল্ড মমতাজ মিষ্টান্ন ভান্ডার’’ এর মালিক মো. সিদ্দিকুর রহমান(৫২) সর্ব সাং- নজিপুরকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক উক্ত ১নং প্রতিষ্ঠানকে-১২ হাজার, ২নং প্রতিষ্ঠানকে-১০ হাজার, ৩নং প্রতিষ্ঠানকে-১০ হাজার, ৪নং প্রতিষ্ঠানকে-১০হাজার, ৫নং প্রতিষ্ঠানকে-৮হাজার টাকা করে সর্বমোট- ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন এবং উক্ত ভেজাল মিষ্টি ও সেমাই গুড়সহ তৈরীর উপাদানসমূহ ধ্বংস করেন। উল্লেখ্য যে, উক্ত ৫টি প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও সেমাই উৎপাদন ও বিক্রি করতো বলে জনসম্মুখে স্বীকার করেন।

মার্চ ০৮, ২০২৩ at ১৮:২৯:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/মমেহা