ঘোড়াঘাটে ভোক্তা অধিকারের অভিযানে দুই হোটেল মালিককে জরিমানা

দিনাজপুরের ঘোড়াঘাটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তপাা অভিযানে দুই হোটেল মালিককে জরিমানা করা হয়েছে।

২ ফেব্রয়ারী বৃহস্পতিবার দুপুরে পৌরসভার বাসস্ট্যান্ডে অভিযান চালায় দপ্তরটির কর্মকর্তারা। এতে নেতৃত্ব দেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম।

অভিযানে ঢাকা হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক মমতাজ আলী ওরফে মন্তাজ আলীর ৭ হাজার টাকা ও রাজলক্ষী-১ হোটেল এন্ড রেস্টুরেন্টের মালিক কার্তিক চৌধুরীর ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

দুটি হোটেলেই অস্বাস্থ্যকর পরিবেশ ছিলো এবং মূল্য তালিকা না থাকা সহ খাবারে আয়োডিন বিহীন লবন ব্যবহারের কারণে জরিমানা করা হয়েছে। দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম বলেন, ‘পুরো জেলা ব্যাপী আমাদের নিয়মিত অভিযান চলমান আছে।

ভোক্তার অধিকার নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। অভিযানে আরো একটি হোটেল মালিককে আমরা সর্তক করে দিয়েছি। যাদেরকে জরিমানা করা হয়েছে, তারা আগামী দিনে সচেতন এবং সর্তক না হলে তাদেরকে কঠোর আইনের আওতায় নিয়ে আসা হবে।

অভিযান শেষে দিনাজপুর জেলা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে ওসমানপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার্থীদেরকে নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। এতে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং ভোক্তা অধিকারের কর্মকর্তারা নানা বিষয় নিয়ে শিক্ষার্থীদের মাঝে বক্তব্য রাখেন।

এতে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মুসফিকুর রহমান ও ঘোড়াঘাট উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর ইসরাইল হোসেন সহ দপ্তর দুটির অন্যান্য কর্মকর্তা এবং কর্মচারীগণ।

আরো পড়ুন:
> কুষ্টিয়ায় আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর নামে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন
> খুব শিগগিরই কার্ডের মাধ্যমে চাল বিতরণ শুরু হবে: খাদ্যমন্ত্রী

ফটো ১ ক্যাপশন- দিনাজপুরের ঘোড়াঘাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ঢাকা হোটেল মালিককে জরিমানা করছেন সহকারী পরিচালক মমতাজ বেগম।

ফটো ২ ক্যাপশন-দিনাজপুরের ঘোড়াঘাটে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ঢাকা হোটেলের এক কর্মচারীকে সতর্ক করছেন দপ্তরটির সহকারী পরিচালক মমতাজ বেগম।

মার্চ ০২, ২০২৩ at ১৬:৪২:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মাউআমা/সুরা