মানবিক কারণে জেলের বাইরে খালেদা

ছবি- সংগৃহীত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার নিষ্ঠুর ও অমানবিক আচরণ করেছেন বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব। বঙ্গবন্ধুকন্যা মানবিক বলেই দণ্ডপ্রাপ্ত আসামি বেগম জিয়াকে জেলের বাইরে এনে মুক্তভাবে সুচিকিৎসা নেয়ার সুযোগ করে দিয়েছেন।

মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেলের বাইরে রাখা হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের আলোচনা এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ‘খালেদা জিয়া দণ্ডিত। তিনি কি মুক্তি পেয়েছেন? শেখ হাসিনা মানবিক কারণে তাকে বাইরে থাকার অনুমতি দিয়েছেন।’ এসময় পাশ থেকে একজন দলীয় কর্মীকে ‘দয়া’ শব্দটি উচ্চারণ করতে শোনা যায়।

‘যারা ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা, অবলা নারী ও শিশু হত্যার জঘন্য ঘটনাকে বিদ্রূপ করে ভুয়া জন্মদিন পালন করে তারা কোন ধরনের মানবিকতা লালন করেন? কাদের বলেন, ‘চিকিৎসার নামে লন্ডনে গিয়ে সরকারবিরোধী অপকর্ম করার সুযোগ না পাওয়ায় বিএনপি নেতারা এখন সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছেন।

তিনি বলেন, ‘১৯৯১ সাল থেকে বিএনপি নেতারা বেগম জিয়ার ভুয়া জন্মদিন পালন করে জাতিকে বিভ্রান্ত করে আসছে। জাতির পিতার হত্যা দিবসে কেক কেটে জন্মদিনের উৎসব পালন করার পরামর্শ বেগম জিয়াকে আপনাদের দলের কে বা কারা দিয়েছিলেন, কারাই বা তার উপদেষ্টা, সে প্রশ্নের জবাব এখনও পাইনি।

আরো পড়ুন:
>পাবনা সদর উপজেলায় “ক” শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা উপলক্ষে মতবিনিময় সভা
>সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই: এমপি প্রিন্স

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘উন্নত চিকিৎসার’ জন্য বিদেশ যেতে অনুমতি দেয়নি সরকার। তার পরিবারের পক্ষ থেকে করা আবেদন নাকচ হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল রোববার দুপুরে সাংবাদিকদের এ তথ্য জানান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি বলেন, ‘দণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়ার বিধান আইনে নেই বলে মতামত দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তার আলোকেই এই সিদ্ধান্ত।

ফেব্রুয়ারি ২৩.২০২৩ at ১৮:৫০:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মেইস/এমএইচ