নবাবগঞ্জে ভূমিহীন পরিবারকে সরকারি জায়গা থেকে উচ্ছেদের সুবিচার দাবি

দিনাজপুর নবাবগঞ্জ উপজেলা সদরে ৬০ বছর ধরে বসবাসকারী একটি ভূমিহীন পরিবারকে জোরপূর্ব উচ্ছেদ করে দেওয়ার অভিযোগ উঠেছে। উচ্ছেদ কারীর দাবি ভুক্তভোগী পরিবারটি দিনাজপুর জেলা প্রশাসকের নিকট আকুল আবেদন করেছেন বলে জানা যায়।

অভিযোগকারী মনোয়ারা বেগমের আবেদনের সূত্র এ প্রকাশ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার সদরের তর্কনঘাট মৌজার ৫১৪ নং দাগের ৪৬ শতক জমি সরকারি তফসিলের গেজেট ভুক্ত সম্পত্তি।

উপরোক্ত সম্পত্তির ১২ শতক জায়গায় মৃত্যু মকবুল হোসেনের স্ত্রী মোছাঃ মনোয়ারা বেগম ৬০ বছর আগে বাড়িঘর নির্মাণপূর্বক ছেলেমেয়েকে নিয়ে বসবাস করে আসছিলেন।

কিন্তু একই মহল্লার নজরুল ইসলাম হতে চেয়ারম্যান ২ নং বিনোদনগর ইউপি আফজাল হোসেন ও আব্দুর সালাম কত ১৭/৯/২০২২ তারিখে জোরপূর্বক মনোয়ারা বেগমের বাড়িঘর উচ্ছেদ করে দিয়েছে।

আরো পড়ুন :
>সাহাবুদ্দিন চুপ্পুকে রাষ্ট্রপতি নির্বাচিত করায় প্রধানমন্ত্রীকে পাবনা আ. লীগের কৃতজ্ঞতা
>নতুন প্রজন্মের কাছে ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে – এমপি প্রিন্স

এতে করে মনোয়ারা বেগম দীর্ঘদিনের আশ্রয় হারিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে আছেন মনোয়ারা বেগম অভিযোগে আরো জানান উক্ত জমিটি সরকারি গেজেট ভুক্ত জমি কিন্তু বিবাদীগণ নিজেরা বাদী হয়ে অন্য এক ব্যক্তিকে মিথ্যা ভাবে বিবাদী সাজিয়ে আদালত থেকে একটি ডিগ্রী এনে ওই জমি দখল করেছে।

প্রকৃতপক্ষে জমিটির সরকারি এবং দখলকারী বা তাদের বিবাদী কেউ ওই জমির মালিক নন।অপরদিকে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি অতিরিক্ত দায়িত্বগত ১৬/১০ ২০২২ তারিখে এক প্রতিবেদনের উল্লেখ করেন যে উক্ত সম্পত্তি বাংলাদেশ গেজেট অতিরিক্ত মার্চ-২২ ২০১২ এর ৩৯২১ নং পাতায় প্রকাশিত অর্পিত তফশিলে গেজেটভুক্ত রয়েছে।

ভূমিহীন ও বাস্তব বিধবা মনোয়ারা বেগম ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে উল্লেখিত সরকারি জমিতে ঘরবাড়ি নির্মাণের অনুমতি ও উচ্ছেদ কারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

ফেব্রুয়ারি ২২.২০২৩ at ১১:৫৩:০০ (GMT+06)
দেশদর্পণ/আক/মনই/এমএইচ